ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় বাড়ছে যাত্রীর চাপ, বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
পাটুরিয়ায় বাড়ছে যাত্রীর চাপ, বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ 

মানিকগঞ্জ: ঈদের ছুটি কাটিয়ে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাচ্ছে নিজ নিজ কর্মস্থলের উদ্দেশে। আর এ সুযোগে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে, এমন অভিযোগ উঠেছে যানবাহন চালকদের বিরুদ্ধে।

শনিবার (১৭ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে পাটুরিয়া বাস টার্মিনালে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের এমন চিত্র দেখা যায়।  

পাটুরিয়া থেকে নবীনগর, সাভার, গাবতলী, গুলিস্থান, জামগড়া, আশুলিয়া, আব্দুল্লাহপুর, গাজিপুর চৌরাস্তাসহ বিভিন্ন এলাকায় নির্ধারিত ভাড়ার চেয়ে যাত্রীদের গুণতে হচ্ছে দ্বিগুণ থেকে তিনগুণ।

রাজবাড়ী থেকে নবীনগরগামী যাত্রী আক্তার হোসেন বাংলানিউজকে বলেন, আমি নবীনগর যাওয়ার জন্য বিআরটিসি বাসের টিকিট কাটতে গিয়ে দেখি সেখানকার কাউন্টারের লোকজন বলছেন, যেখানেই নামেন ভাড়া ২০০ টাকা। বাধ্য হয়ে অন্য গাড়িতে যাওয়ার চেষ্টা করছি। তবে সব গাড়িতেই একই অবস্থা।  
যানবাহনের চালকদের বিরুদ্ধে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ 
শারমিন আক্তার নামে আরও এক যাত্রী বাংলানিউজকে বলেন, সাভারের জামগড়া যাওয়ার জন্য আশুলিয়া ক্লাসিক গাড়িতে ওঠার সময় আমাকে বলা হয়- ভাড়া দিতে হবে ২৫০ টাকা। পরে বাধ্য হয়ে পুলিশ কন্ট্রোলরুমে অভিযোগ দিলে তারা গিয়ে ওই গাড়ির চালক রুহুল ইসলামকে আটক করে। পরে এ ধরনের কাজ আর করবেন না বলে মুসলেকা দিয়ে ছাড়া পান রুহুল।

শিবালয় উপজেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন বাংলানিউজকে বলেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে পাটুরিয়া সংযোগ সড়কে গাড়ি থামিয়ে যাত্রীদের সঙ্গে কথা বলে অতিরিক্ত ভাড়া নেওয়া অভিযোগ পেলেই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছি।  

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, অাগস্ট ১৭, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।