ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ীতে বাড়ছে যাত্রীর চাপ, পরিবহনের চাপ নেই ফেরিতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
কাঁঠালবাড়ীতে বাড়ছে যাত্রীর চাপ, পরিবহনের চাপ নেই ফেরিতে

মাদারীপুর: ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের হাজার হাজার যাত্রী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই লঞ্চ ও স্পিডবোটে বেড়ে চলেছে যাত্রীদের চাপ। অন্যদিকে, ফেরিতে কমেছে পরিবহন ও যাত্রীর সংখ্যা। 

শনিবার (১৭ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে শিবচরের কাঁঠালবাড়ী ফেরিঘাট ঘুরে দেখা যায়, ফেরির তিনটি ঘাটেই পরিবহনের সংখ্যা কম। ভোর থেকে ঘণ্টা দুয়েক ফেরিঘাটে পরিবহন দেখা গেলেও দুপুরের পর থেকে প্রায় ফাঁকা হয়ে গেছে ফেরিঘাটগুলো।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, আবহাওয়া স্বাভাবিক থাকায় ফেরি চলাচলও স্বাভাবিক রয়েছে। ফলে সকালের দিকে ঘাটে আটকে থাকা পরিবহনগুলো পার হয়ে গেছে। দুপুরের দিকে ফেরির তিনটি ঘাটেই তেমন কোনো পরিবহন নেই। তবে ২নং ঘাটে রোরো ফেরিতে কিছু কিছু যাত্রীদের পার হচ্ছে।

ফেরিঘাট সূত্রে জানা যায়, কাঁঠালবাড়ী ফেরিঘাটে দুপুর থেকে পরিবহনের কোনো চাপ নেই। ১৭টি ফেরি নিয়মিত চলাচল করছে। ঘাট এলাকায় কোনো দুর্ভোগ নেই।

অন্যদিকে, কাঁঠালবাড়ী ঘাটে লঞ্চ ও স্পিডবোটে যাত্রীদের চাপ বাড়ছেই। নৌযানগুলোতে যাত্রীদের চাপ নিয়ন্ত্রণে ঘাট এলাকায় রয়েছে প্রশাসনের কর্মকর্তারা।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বাংলানিউজকে জানান, দুপুর থেকেই ফেরিতে চাপ নেই। কাঁঠালবাড়ী ঘাটের তিনটি ফেরিঘাটেই তেমন কোনো পরিবহন নেই। সব মিলিয়ে স্বাভাবিক রয়েছে ফেরিঘাট।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।