ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বস্তির প্রতিটি ঘর ১৫০০-১৮০০ টাকায় ভাড়া দেওয়া হতো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
‘বস্তির প্রতিটি ঘর ১৫০০-১৮০০ টাকায় ভাড়া দেওয়া হতো’ জ্বলছে মিরপুরের বস্তি/ছবি- ডি এইচ বাদল

ঢাকা: রাজধানীর মিরপুর-৭ নম্বর সেকশনের রূপনগর থানাধীন চলন্তিকা মোড় এলাকায় আগুন লাগা বস্তির প্রতিটি ঘর ১৫০০ থেকে ১৮০০ টাকায় ভাড়া দেওয়া হতো বলে জানিয়েছেন এক বাসিন্দা।

আবুল হোসেন নামের ওই বাসিন্দা জানান, ঝিলপাড় বস্তির উত্তরপাশে কমো গার্মেন্টসের পেছন দিক থেকে আগুনের সূত্রপাত হয়। উত্তরদিকে প্রায় ২৬০০ ঘর রয়েছে।

যেগুলো পুড়ে এখন আগুন দক্ষিণ পাশে জ্বলছে। তবে দক্ষিণ পাশে ঘরের সংখ্যা জানাতে পারেননি তিনি।

ফরিদ সাহেবের ঘর থেকে আগুনের সূত্রপাত দাবি করে তিনি বলেন, আগুনে তার নিজের ৯টি রুম পুড়ে গেছে। আগুন লাগার পর যে যার মতো দৌড়াদৌড়ি করে বের হয়ে গেছেন। এখনো কোনো নিখোঁজের খবর পাওয়া যায়নি।

তানিয়া নামে এক বাসিন্দার ১৫টি ঘর ছিলো দাবি করে আবুল হোসেন বলেন, আগুন লাগলে সবাই বের হইয়া গেছি। কিছু নিয়া বের হইতে পারি নাই। সব পুইড়া গেছে।

আরেক বাসিন্দা জাহানারা বলেন, ঈদ উপলক্ষে কিছু মানুষ বাড়ি গেলেও বেশিরভাগ মানুষ বস্তিতেই ছিলো। উত্তর দিক থেকে আগুন লেগে আস্তে আস্তে দক্ষিণ পাশে ছড়িয়ে পড়েছে।

শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টা ২২ মিনিটে লাগা বস্তির আগুন নিয়ন্ত্রণে প্রাথমিক ১২ ইউনিট কাজ শুরু করে। পরে আগুনের ভয়াবহতায় তা একে একে বেড়ে ২০ ইউনিটে পৌঁছায়। এ রিপোর্ট লেখার সময়ও আগুন নিয়্ন্ত্রণের কোনো তথ্য জানা যায়নি।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।