ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কর্মস্থলে ফেরার তাড়া কাঁঠালবাড়ী ঘাটে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
কর্মস্থলে ফেরার তাড়া কাঁঠালবাড়ী ঘাটে

মাদারীপুর: ঈদের ছুটি শেষে এবার কর্মস্থলে ফেরার পালা। গত বুধবার (১৪ আগস্ট) থেকেই যাত্রীদের ঢাকায় ফিরতে শুরু করেছে। তবে শুক্রবার (১৬ আগস্ট) কর্মস্থলগামী যাত্রীদের ভিড় রয়েছে শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীমুখো যাত্রীদের ভিড় যেন বাড়তে থাকে নৌরুটে। বিকেলের দিকে লঞ্চ, স্পিডবোট ও ফেরিতে ছিল যাত্রীদের উপচে পড়া ভিড়। 

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, গত দুইদিন ঘরমুখো যাত্রীদের চাপ থাকলেও শুক্রবার থেকে রাজধানীমুখো যাত্রীদের ভিড় রয়েছে ঘাটে। তাছাড়া আবহাওয়া ভালো থাকায় যাত্রীদের কোন দুর্ভোগ নেই ঘাট এলাকায়।

পদ্মা নদী শান্ত থাকায় নৌযান চলাচলও স্বাভাবিক রয়েছে। নৌরুটে চলাচল করছে সব লঞ্চ, স্পিডবোট ও ফেরি।

ঢাকাগামী যাত্রী তানজিল আহমেদ বাংলানিউজকে বলেন, ঘরে ফিরতে ঘাট এলাকায় যতটা দুর্ভোগে পোহাতে হয়েছে, ঢাকা যাওয়ার সময় তেমনটা নেই। তাছাড়া আবহাওয়া ভালো থাকায় দুর্ভোগ নেই ঘাটে।

শহিদুর রহমান নামে আরেক যাত্রী বাংলানিউজকে বলেন, ফেরিতে চাপ রয়েছে। বেশ কিছুক্ষণ ধরে ঘাটে অপেক্ষা করে ফেরিতে উঠতে হয়েছে।

লঞ্চঘাট সূত্র জানায়, সকাল থেকেই ঘাটে ঢাকাগামী যাত্রীদের ভিড় রয়েছে। দুপুরের পর থেকে ভিড় আরও বেড়েছে। যেহেতু কাঁঠালবাড়ী থেকে শিমুলিয়াগামী যাত্রীদের চাপ বেশি, সেহেতু শিমুলিয়া ঘাটে যাত্রী নামিয়েই লঞ্চ-স্পিডবোটগুলো কাঁঠালবাড়ী ঘাটে ফিরে আসছে।

কাঁঠালবাড়ী ফেরিঘাট সূত্র জানায়, ফেরিতে সকাল থেকেই ঢাকাগামী পরিবহনের চাপ রয়েছে। চাপ সামাল দিতে চলাচল করছে সবকটি ফেরি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কাঁঠালবাড়ী ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বাংলানিউজকে বলেন, বিকেল থেকে চাপ বেড়েছে নৌরুটে। ধারণক্ষমতা অনুযায়ী লঞ্চে পার করা হচ্ছে যাত্রীদের।  

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আ. সালাম মিয়া বাংলানিউজকে বলেন, আবহাওয়া শান্ত থাকায় সকাল থেকে নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে। ঈদের ছুটি শেষ হয়ে যাচ্ছে। সকাল থেকেই কর্মস্থলে ফিরছে দক্ষিণাঞ্চলের মানুষ। ফেরিতে চাপ রয়েছে যাত্রী ও পরিবহনের।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad