ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় বিয়ের প্রলোভনে সহপাঠীকে ধর্ষণের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
খুলনায় বিয়ের প্রলোভনে সহপাঠীকে ধর্ষণের অভিযোগ

খুলনা: খুলনার ‌নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির এলএল‌বি (অনার্স) পড়ুয়া এক ছাত্রীকে (২০) বিয়ের প্র‌লোভন দে‌খি‌য়ে ধর্ষণের অ‌ভি‌যো‌গে খুলনার কর ক‌মিশনার প্রশান্ত কুমার রা‌য়ের ছে‌লে শিঞ্জন রায়কে (২৫) আটক করা হয়েছে। অ‌ভিযুক্ত শিঞ্জন রায়ও একই ‌বিশ্ব‌বিদ্যাল‌য়ে পড়াশোনা ক‌রেন।

বৃহস্প‌তিবার (১৫ আগস্ট) দিনগত রাত দেড়টার দি‌কে মহানগরীর বয়রার পূজা খোলা এলাকা থেকে অভিযুক্ত শিঞ্জনকে আটক করে সোনাডাঙ্গা ম‌ডেল থানা পু‌লিশ।

এ‌দি‌কে ধর্ষণের শিকার ওই ছাত্রী সাত মা‌সের অন্তঃসত্ত্বা ব‌লে জানা গে‌ছে।

তার গ্রামের বাড়ি বা‌গেরহাট জেলার মোড়েলগঞ্জের দৈবজ্ঞহাটি এলাকায়। মহানগরীর সোনাডাঙ্গা থানার পেছ‌নে ভাড়া বাসায় থে‌কে তিনি পড়াশোনা করেন।

বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী বর্তমানে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসিতে) ভর্তি রয়েছেন।

মামলার এজাহার ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, ওই ছাত্রী ও শিঞ্জন রায় নগরীর সোনাডাঙ্গাস্থ নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী। এক বছর আগে শিঞ্জন রায় তাকে প্রেমের প্রস্তাব দেয়। এরপর বিয়ে করার প্রলোভন দেখিয়ে বিভিন্ন স্থানে নিয়ে ওই ছাত্রীকে ধর্ষণ করে। বর্তমানে ওই ছাত্রী সাত মাসের অন্তঃস্বত্ত্বা।  

পরবর্তীতে বুধবার (১৪ আগস্ট) অন্য মেয়ের সঙ্গে শিঞ্জনের বিয়ে হওয়ার খবর পায় ওই ছাত্রী। এরপর বৃহস্পতিবার রাত ১০টার দিকে নগরীর মুজগুন্নী আবাসিক এলাকার ১৬ নম্বর রোডে গিয়ে শিঞ্জন রায়ের দেখা পান তিনি। এসময় বিয়ের ব্যাপারে জিজ্ঞাসা করলে সেখান থেকে তাকে জোর করে ইজিবাইকে তুলে দিতে যায় শিঞ্জন। তখনই এটি স্থানীয়দের নজরে আসে।

এরপর এ বিষয়ে পুলিশের কাছে খবর গেলে দু’জনকেই সোনাডাঙ্গা মডেল থানায় নিয়ে আসা হয়। থানায় জিজ্ঞাসাবাদে ওই ছাত্রী শিঞ্জন রায়ের বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ করেন।

সর্বশেষ শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে সোনাডাঙ্গা ম‌ডেল থানায় ভুক্তভোগী নিজেই বাদী হয়ে জোরপূর্বক ধর্ষণ করার অপরাধে শিঞ্জন রায়কে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/২০০৩) এর ৯(১) ধারায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সোনাডাঙ্গা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তৌহিদুর রহমান বাংলানিউজকে বলেন, থানায় মামলা হওয়ার পর আসামি শিঞ্জন রায়কে বিকেলে আদালতে পাঠানো হয়েছে। ভুক্তভোগী ওই ছাত্রী বর্তমানে সাত মাসের অন্তঃসত্ত্বা বলে মামলার এজাহারে উল্লেখ করেছেন।

অভিযুক্ত শিঞ্জন রায়কে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচদিনের রিমান্ডের আবেদন জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা সোনাডাঙ্গা থানার এসআই তৌহিদুর রহমান। তবে এখনো শুনানির দিন ধার্য হয়নি বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে, শুক্রবারই মহানগরীর একটি অভিজাত হোটেলে শিঞ্জন রায়ের বৌভাতের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
এমআরএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ