ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শোক দিবসে বিজ্ঞান জাদুঘরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
শোক দিবসে বিজ্ঞান জাদুঘরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানের অতিথি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাদুঘরের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরীর নেতৃত্বে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শোক দিবসের কর্মসূচি শুরু হয়।

এদিন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে শিশুদের নিয়ে তিনটি বিভাগে শিশু শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রায় দুইশ’ ছাত্র-ছাত্রী এ প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতায় ক, খ ও গ বিভাগে মোট নয় জনকে পুরস্কৃত করা হয়।

এরপর বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের ওপর আলোচনা সভা, দোয়া মাহফিল ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার তুলে দেওয়া হয়।  

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মো. মুনীর চৌধুরী বলেন, স্বাধীনতা যুদ্ধ না হলে আমরা শিক্ষা-দীক্ষাসহ সবকিছুতে পিছিয়ে থাকতাম। তোমাদের মধ্য থেকে শিক্ষক, চিকিৎসক হবে। তোমরাই দেশটাকে এগিয়ে নিয়ে যাবে।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, শিশুদের মোবাইলে ফোনের আসক্তি কমাতে হবে। শিক্ষণীয় নয়, এমন কার্যাবলি থেকে বিরত রেখে তাদের যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
আরকেআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ