bangla news

ফুলে ফুলে ভরে উঠেছে বঙ্গবন্ধুর সমাধি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৫ ৩:১৬:৪৭ পিএম
প্রিয় নেতার সমাধিতে শ্রদ্ধা জানান বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

প্রিয় নেতার সমাধিতে শ্রদ্ধা জানান বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: শ্রদ্ধার ফুলে ফুলে ভরে উঠেছে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থল। জাতীয় শোক দিবসে বিনম্র শ্রদ্ধা, পুষ্পাঞ্জলি অর্পণ, ভালোবাসা-বেদনায় গোটা জাতি স্মরণ করছে বাঙালির এই মহান নেতা ও তার পরিবারকে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গোপালগঞ্জসহ আশপাশের জেলা থেকে আসা হাজার হাজার বঙ্গবন্ধু প্রেমী তাদের প্রিয় নেতার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল থেকে সমাধি সৌধ কমপ্লেক্সের আশেপাশে ভিড় করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেন শেষে সমাধি কমপ্লেক্স থেকে চলে আসার পর জন সাধারণের জন্য খুলে দেওয়া হয় সমাধি সৌধের তিনটি গেট। বাঁধভাঙা জোয়ারের মতো মানুষ প্রবেশ করে সমাধি সৌধে। মুহুর্তের মধ্যে ফুলে ফুলে ভরে ওঠে বঙ্গবন্ধুর সমাধি। শ্রদ্ধা নিবেদন শেষে তারা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের দাবি জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়াসহ পুরো গোপালগঞ্জ জুড়ে শোকের আবহ সৃষ্টি হয়। টুঙ্গিপাড়ার বাড়িতে বাড়িতে ও ব্যবসা প্রতিষ্ঠানে উড়ানো হয়েছে কালো পতাকা। কালো ব্যাচ ধারণ করেছেন বঙ্গবন্ধুপ্রেমীরা।

এদিকে, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পরিকল্পনাকারী কুশীলবদের প্রকাশ্যে আনতে তদন্ত কমিশন গঠন করা হবে। একটু দেরি হলেও এই কমিশনের মাধ্যমে বঙ্গবন্ধুর হত্যার কুশীলবদের খুঁজে বের করে বিচার করা হবে। 

বাংলাদেশ সময়: ১৪৫৯ আগস্ট ১৫, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   গোপালগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-15 15:16:47