ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

জাতীয়

হালতিবিলে মাছ শিকারের দায়ে ৭ জেলেকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
হালতিবিলে মাছ শিকারের দায়ে ৭ জেলেকে জরিমানা  অবৈধ জাল পুড়িয়ে ফেলা হচ্ছে। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোরের হালতিবিলে অবৈধ কারেন্ট জাল (বাদাই) দিয়ে মাছ শিকার করার দায়ে ৭ জেলেকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে জব্দকৃত প্রায় ৪ লাখ টাকার বাদাই জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) দিনগত রাত সাড়ে ১০টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাকিব আল রাব্বি এ জরিমানা করেন।  

এসময় উপস্থিত ছিলেন-নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুর রহমান, জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন রুবেল, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আব্দুল আলীম সরদার প্রমুখ।

জরিমানাপ্রাপ্তরা হলেন- উপজেলার মাধনগর গ্রামের সিদ্দিকুর রহমান (৪৬), ইউনুস আলী (৩৭), রজব আলী (৩৪), বিনয় চন্দ্র (৪৯), বজলুর রহমান (৩৭), আয়নাল সরদার (৪২) ও জাহিদুল ইসলাম (৪০)।

এর আগে সন্ধ্যা থেকে রাত ৯টা পর্যন্ত ইউএনও সাকিব আল রাব্বি এবং ওসি শফিকুর রহমানের নেতৃত্বে হালতিবিলের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চারটি বাদাই জাল জব্দসহ ৭ জন জেলেকে আটক করা হয়।  

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অবৈধ পন্থায় বাদাই জাল ব্যবহার করে পোনা মাছ শিকার করার দায়ে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫ (১) অনুযায়ী তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত জালগুলো জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়।

বাংলাদেশ সময়: ০৪২০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa