ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

জাতীয়

শোকদিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রদীপ প্রজ্বলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
শোকদিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রদীপ প্রজ্বলন প্রদীপ প্রজ্বলন, ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় শোকদিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় শহীদ মিনার চত্বরে প্রদীপ প্রজ্বলন কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যায় জোটের পক্ষ থেকে এ কর্মসূচি পালন করা হয়। প্রদীপ প্রজ্বলনের আগে একটি মৌন মিছিল শহীদ মিনার চত্বরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল শেষে আলোচনা সভা এবং মোমবাতি জ্বালিয়ে প্রদীপ প্রজ্বলন কর্মসূচি সম্পন্ন করা হয়। এতে আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার। কর্মসূচিতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ও বিশিষ্ট কণ্ঠশিল্পী রফিকুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন অভিনেত্রী শাহনূর, তারিন জাহান, অরুণা বিশ্বাস, রোকেয়া প্রাচী, তানভিন সুইটি প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুসহ শহীদ ১৭ জনকে যেভাবে হত্যা করা হয়েছে, তা কোনো মানবিক ঘটনা না। পুরোবিশ্বে এমন জঘন্যতম ঘটনা বিরল। যারা ভেবেছিল যে বঙ্গবন্ধুকে মেরে ফেললেই দেশকে দমিয়ে রাখা যাবে, তাদের সে ধারণা আজ ভুল প্রমাণিত হয়েছে। বরং সেই শোককে শক্তিতে রূপান্তরিত করে দেশ আজ এগিয়ে যাচ্ছে।

আরও বলেন, আমরা অতিসত্বর বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার দাবি জানায়। এ দেশের মাটিতে তাদের শাস্তি না হলে একটি স্বাধীন দেশে তা আমাদের জন্য লজ্জা হয়ে থাকবে।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa