ঢাকা, রবিবার, ২ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

পশুর চামড়া সিন্ডিকেটের শাস্তির দাবিতে বরিশালে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৪ ৩:৩৯:৪২ পিএম
চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে বরিশালে। ছবি: বাংলানিউজ

চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে বরিশালে। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: সরকার নির্ধারিত রেটের তোয়াক্কা না করে নামমাত্র মূল্যে চামড়া বিক্রয়ে জনগণকে বাধ্য করার প্রতিবাদে ও চক্রান্তকারী পশুর চামড়া ব্যবসায়ী সিন্ডিকেটের শাস্তির দাবিতে বরিশালে মানববন্ধন এবং বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) বেলা ১১টায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখার উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী।

বাসদ বরিশাল জেলার সদস্য মিঠুন চক্রবর্তীর পরিচালনায় কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সিপিবির বরিশাল জেলার সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম।

আরও বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলার সভাপতি সন্তু মিত্র, বাসদের বরিশাল জেলার সদস্য বাবুল তালুকদার, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম।

বক্তারা বলেন, সরকার সিন্ডিকেট ব্যবসায়ীদের পক্ষে দেশ পরিচালনা করছে। কৃষক যেমন সরকারি রেটে ধান বিক্রি করতে পারেনি, ঠিক তেমনই জনগণও সরকারি রেটে চামড়া বিক্রি করতে পারছে না। মাদ্রাসা, এতিমখানায় দরিদ্র মানুষের সন্তানরা যে চামড়া বিক্রি করে কিছু অর্থের সংকুলান করতে পারত, ব্যবসায়ীরা সে জায়গায়ও তাদের লোলুপ থাবা বসিয়েছে। একটি মাঝারি গরুর চামড়া যেখানে সরকারি রেটে নিম্নে ১ হাজার টাকা আসার কথা সেখানে ১৮০/২০০ টাকার বেশি পাওয়া যাচ্ছে না। বেশ কয়েকটি মাদ্রাসায় চামড়ার দাম না পেয়ে মাটিতে পুঁতে ফেলার ঘটনা ঘটেছে।

এসময় বক্তারা অবিলম্বে চক্রান্তকারী সিন্ডিকেট ব্যবসায়ীদের শাস্তির পাশাপাশি সরকার নির্ধারিত মূল্যে চামড়া বিক্রি নিশ্চিতের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এমএস/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-14 15:39:42