bangla news

চামড়া সিন্ডিকেট বন্ধের দাবিতে বাসদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৪ ১২:২৮:৪১ পিএম
মানববন্ধন, ছবি: বাংলানিউজ

মানববন্ধন, ছবি: বাংলানিউজ

ঢাকা: চামড়া সিন্ডিকেট বন্ধ ও সংশ্লিষ্ট ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। দলটির ঢাকা মহানগর কমিটির উদ্যোগে বুধবার (১৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাসদের ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক বজলুর রশীদ ফিরোজ, সদস্য সচিব জুলফিকার আলী, বাসদ ছাত্র সংসদ ঢাকা মহানগর কমিটির সভাপতি ইমরান হাবিব রুমন, সদস্য খালেকুজ্জামান লিপন, শম্পা বসু, আহসান হাবীব বুলবুলসহ অন্যান্যরা।

বজলুর রশীদ ফিরোজ বলেন, যখনই আমরা কোনো বিষয়ের সঙ্গে সিন্ডিকেটের নাম শুনেছি তারা সেই বিষয়টিকে ধ্বংস করে দিয়েছে। তেমনি এখন দেশীয় চামড়া শিল্পকে ধ্বংস করে দিচ্ছে এই সিন্ডিকেট। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। এমনটা হতে দেওয়া যায় না। আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি, তারা যেন এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়। তবে সরকার আবার যেভাবে চামড়া বিদেশে রপ্তানির আদেশ দিয়েছে, সেখানে এই শিল্প রক্ষায় সরকারের সদিচ্ছা নিয়ে আমরা সন্দিহান।

জুলফিকার আলী বলেন, ইদানিং আমরা দেখছি যখনই কিছু জিনিসের ফলন ভালো হয় তখনই সিন্ডিকেট তৈরি হয় এবং ওই জিনিসের দাম এতটা কমিয়ে আনেন যে প্রান্তিক পর্যায়ের মানুষেরা নিঃস্ব হয়ে যান। ধানের বেলায় দেখেছি কৃষকেরা দাম পায়নি। কিছুদিন পর পাট কাটা হবে। আমাদের আশঙ্কা তখনও এমনটা হয় কিনা।

মানববন্ধন থেকে বক্তারা আগামীতে যেন সিন্ডিকেট তৈরি হতে না পারে তারও জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এসএইচএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   কোরবানির চামড়া মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-14 12:28:41