bangla news

বিক্রি না হওয়ায় ৯শ’ কোরবানির চামড়া মাটি চাপা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৩ ১১:২৬:১৪ পিএম
চামড়া মাটিতে পুঁতে ফেলা হচ্ছে

চামড়া মাটিতে পুঁতে ফেলা হচ্ছে

সুনামগঞ্জ: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় ৯শ’ কোরবানির পশুর চামড়া বিক্রি না হওয়ায় মাটিতে পুঁতে ফেলা হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর হোসাইনিয়া হাফিজিয়া আরাবিয়া দারুল হাদিস মাদরাসা প্রাঙ্গণে ওই সব চামড়া পুঁতে ফেলা হয়।

মাদরাসা কর্তৃপক্ষ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রতি বছরের মতো এবারও সৈয়দপুর হোসাইনিয়া হাফিজিয়া আরাবিয়া দারুল হাদিস মাদরাসার পক্ষে থেকে ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে ঈদের দিন কোরবানির পশুর চামড়া সংগ্রহ করা হয়। কোরবানিদাতারা মাদরাসার উন্নয়ন তহবিলে এ চামড়াগুলো দান করেন। তবে এবার মাদরাসা কর্তৃপক্ষ দিনভর চেষ্টা করেও চামড়া বিক্রি করতে পারেনি।

তাই এর প্রতিবাদে মঙ্গলবার বিকেলে মাদরাসা কর্তৃপক্ষ চামড়া মাটিতে পুঁতে দেয়।

এ প্রসঙ্গে মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা সৈয়দ ফখরুল ইসলাম বাংলানিউজকে বলেন, 'এবার আমাদের মাদরাসার পক্ষ থেকে বাড়ি বাড়ি গিয়ে কোরবানিদাতাদের নিকট থেকে পশুর ৯০০ চামড়া সংগ্রহ করা হয়। এর মধ্যে ৮০০টি গরুর চামড়া ও ১০০টি ছাগলের চামড়া রয়েছে। কিন্তু এ চামড়াগুলো ক্রয় করতে কেউ আসেনি। তাই বাধ্য হয়ে ওই সব চামড়া মাটিতে পুঁতে ফেলা হয়েছে।' 

‘চামড়াগুলো সংগ্রহে এবং এতে লবণ ব্যবহার করতে আমাদের পঞ্চাশ হাজার টাকা ব্যয় হয়েছে’, যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ২৩২৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-13 23:26:14