ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

প্রথম দিনের বর্জ্য প্রায় শতভাগ অপসারণ: মেয়র খোকন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৩ ৩:৪৪:১১ পিএম
সংবাদ সম্মেলনে মেয়র সাঈদ খোকন

সংবাদ সম্মেলনে মেয়র সাঈদ খোকন

ঢাকা: প্রথম দিনের কোরবানির পশুর বর্জ্য সকাল ৬টা নাগাদ প্রায় শতভাগ অপসারণ করা হয়েছে বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

কোরবানির পশুর বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে ঈদের পরদিন মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেল ৩টায় নগর ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান মেয়র।

যেসব এলাকার অলিগলিতে এখনও বর্জ্য রয়েছে তা অপসারণের জন্য হটলাইনে কল দেওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, কল করলে আমাদের কর্মীরা অপসারণ করে দিয়ে আসবে।

মেয়র জানান, ইজারা দেওয়া ১৭টি হাটের মধ্যে ১৪টির বর্জ্য অপসারণ করা শেষ হয়েছে। কিছু হাটে এখনও ইজারাদারেরা ট্রাক রেখেছেন। যেসব হাটে ইজারাদারেরা অসহযোগিতা করেছেন তাদের জামানত বাজেয়াপ্ত করা হবে।

কমলাপুর, মেরাদিয়া ও শনির আখড়া হাটের বর্জ্য অপসারণের কাজ অব্যাহত রয়েছে।

মেয়র বলেন, আমরা ঘোষণা দিয়েছিলাম কোরবানির প্রথম দিনের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করবো। এ ব্যাপারে আমরা নগরবাসীর সাহায্য চেয়েছি, সহযোগিতা পেয়েছি। ঘোষিত সময়ের মধ্যে করতে পেরেছি। পরিবেশবাদী সংগঠনসহ অন্য সব সংগঠন এ ব্যাপারে আমাদের সাহায্য করছেন। আমরা ঘোষিত সময়ের মধ্যে একটি পরিচ্ছন্ন নগরী নগরবাসীকে উপহার দিতে পেরেছি।

দক্ষিণ সিটির মেয়র বলেন, ঈদের দ্বিতীয় দিন পুরান ঢাকায় প্রচুর সংখ্যক কোরবানি হয়। দ্বিতীয় দিনের কোরবানির বর্জ্য রাতের মধ্যেই অপসারণ করবো। আমরা ঈদের তৃতীয় দিনও কিছু কিছু কোরবানি হতে দেখি। বর্জ্যগুলো অল্প সময়ের মধ্যে অপসারণ করা সম্ভব হবে। আমাদের কার্যক্রম চলমান। একটি পরিচ্ছন্ন নগরী উপহার দেবো।

অলিগলিতে ময়লা পড়ে রয়েছে- এ ব্যাপারে মেয়র বলেন, যদি কোনো পাড়া মহল্লায় বর্জ্য পড়ে থাকে তাহলে কল করবেন। আমাদের পরিচ্ছন্নতাকর্মীরা গিয়ে অপসারণ করে দিয়ে আসবেন।

হটলাইন নম্বর- ০৯৬১১০০০৯৯৯।

সিটি করপোরেশনের ব্যাগ ও ব্লিচিং পাউডার বেশিরভাগ ওয়ার্ডে না পাওয়ার বিষয়ে মেয়র বলেন, কাউন্সিলের মাধ্যমে ব্যাগ দেওয়া হয়েছে। যদি কোনো অনিয়ম হয় আমরা তদন্ত করে ব্যবস্থা নেবো।

নির্ধারিত স্থানে কোরবানি না দেওয়া প্রসঙ্গে মেয়র বলেন, অল্প সংখ্যক লোক দিচ্ছে, আশা করি সামনে আরও দেবে। 

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-13 15:44:11