ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

জাতীয়

৬ ঘণ্টায় কোরবা‌নির বর্জ্য অপসারণের দাবি বি‌সি‌সির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৩ ০১:৪০:২৮ এএম
৬ ঘণ্টায় কোরবা‌নির বর্জ্য অপসারণের দাবি বি‌সি‌সির

ব‌রিশাল: মাত্র ৬ ঘণ্টার ম‌ধ্যে ব‌রিশাল নগ‌রের কোরবানির বর্জ্য অপসারণ করা সম্ভব হ‌য়ে‌ছে ব‌লে দাবি করেছে বরিশাল সিটি করপোরেশন (বি‌সি‌সি) কর্তৃপক্ষ।

পাশাপা‌শি বর্তমা‌নে নগর থে‌কে গৃহস্থালির নিয়‌মিত বর্জ্য নেওয়ার কাজও শুরু ক‌রেছেন প‌রিচ্ছন্নতাকর্মীরা।

ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের জনসং‌যোগ কর্মকর্তা বেলা‌য়েত হাসান বাবলু জানান, মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহর নি‌র্দেশনা অনুযায়ী বেলা ২টা থে‌কে ব‌রিশাল নগরের ওয়ার্ডগু‌লো থে‌কে প‌রিচ্ছন্নতাকর্মীরা কোরবা‌নির বর্জ্য নি‌তে কাজ শুরু করেন।

রাত ৮টা নাগাদ কোরবা‌নির বর্জ্য নেওয়ার কাজ শেষ হ‌য়ে‌ছে।

ত‌বে এখনও ময়লা নেওয়ার কাজ কর‌ছেন প‌রিচ্ছন্নতাকর্মীরা, যা গৃহস্থালির নিত্য‌দি‌নের ময়লা-আবর্জনা। এগু‌লো অপসারণে প্র‌তি‌দিন রাত ১০টার দি‌কে কাজ শুরু করা হলেও আজ দুই ঘণ্টা আ‌গে শুরু হ‌য়ে‌ছে।

বি‌সি‌সির প‌রিচ্ছন্নতা কর্মকর্তা ডা. র‌বিউল ইসলাম বলেন, মেয়‌রের নি‌র্দে‌শে আমরা যতো দ্রুত সম্ভব কোরবানির বর্জ্য নগর থেকে অপসারণ করে‌ছি। নগরের ৩০টি ওয়ার্ডে পশু কোরবানির জন্য ১৪২টি স্থান নির্ধারণ করা হয়েছি‌লো।

তিনি বলেন, আমাদের ৩শ’ পরিচ্ছন্নতাকর্মী রয়েছে, কোরবানির সময়ে আরো ৬শ’ কর্মী যুক্ত করা হয়। যা‌দের দি‌য়ে একযো‌গে পরিচ্ছন্নতা কাজ কা‌রা‌নো হয় নগ‌রে। বিগত সময় থে‌কে ময়লাবহনকারী যানবাহনের সংখ্যাও বাড়ানো হয়ে‌ছে এবার।

বাংলা‌দেশ সময়: ২১৩৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa