ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের দিন হাসপাতালে গিয়ে ডেঙ্গু রোগীদের খোঁজ নিলেন আতিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
ঈদের দিন হাসপাতালে গিয়ে ডেঙ্গু রোগীদের খোঁজ নিলেন আতিক এক শিশু ডেঙ্গু রোগীর সঙ্গে কথা বলছেন মেয়র আতিক, ছবি: বাংলানিউজ

ঢাকা: সবাইকে সম্মিলিতভাবে কাঁধে কাঁধ মিলিয়ে, হাতে হাত রেখে মানবতার খাতিরে ডেঙ্গুমুক্ত দেশ গড়ার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

একইসঙ্গে সোমবার (১২ আগস্ট) ঈদুল আজহার দিন দুপুর ১২টার দিকে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে সেখানে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের খোঁজখবর নিয়েছেন তিনি। এরপর মেয়র বরাবরের মতো ডেঙ্গুমুক্ত দেশ গড়ার আহ্বান জানান।

এসময় আতিক বলেন, ইতোমধ্যে আমরা সবাই এক সঙ্গে কাজ করে ডেঙ্গু নির্মূল শুরু করেছি। ঈদের ছুটিতেও ডাক্তার এবং হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা সকলে যে যার অবস্থান থেকে কাজ করে যাচ্ছেন। এ জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, আমাদের ৩৬৫ দিনই ডেঙ্গুর বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে হবে। ডেঙ্গুকে কীভাবে রোধ করা যায়, তা ভাবতে হবে। সনাতন পদ্ধতিতে ডেঙ্গুমুক্ত করা যাবে না। নতুন পদ্ধতি বের করতে হবে। পাশাপাশি আমাদের এডিস মশা নিধন কর্মীদেরও নতুনভাবে প্রশিক্ষিত করতে হবে।

সবাই সম্মিলিতভাবে কাজ করছে কি-না গণমাধ্যমে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতোমধ্যে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে ডেঙ্গু নির্মূলে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন।

ডেঙ্গু রোগে যারা মারা গেছেন, তাদের আত্মার শান্তি এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, আজকে ডেঙ্গু রোগে এখানে যারা চিকিৎসাধীন আছেন, তারা এই রোগ না হলে পরিবার-পরিজন নিয়ে ঈদের আনন্দ করতেন। কিন্তু আজকে তারা যন্ত্রণায় কাতরাচ্ছেন। তাই আমাদের সবার উচিত তাদের পাশে থাকা। দোয়া করি সবাই যেনো দ্রুত সুস্থ হয়ে আপনজনের কাছে ফিরে যান।

পরে মেয়র আতিকুল ইসলাম হাসপাতালটির শিশু ওয়ার্ডে ভর্তি শিশুদের চকলেট, চুইংগাম, জুস এবং খেলনা উপহার দেন। এছাড়াও হাসাপাতালে ভর্তি ডেঙ্গু রোগীদের সঙ্গে কথা বলেন এবং ঈদের শুভেচ্ছা বিনিময় করেন মেয়র।

এসময় আতিকের সঙ্গে হাসপাতালের পরিচালক উত্তম কুমার বড়ুয়াসহ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
আরকেআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।