ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে ঈদ জামাতে মুসলিম উম্মাহর সুদৃঢ় ঐক্য কামনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
ময়মনসিংহে ঈদ জামাতে মুসলিম উম্মাহর সুদৃঢ় ঐক্য কামনা নামাজ আদায় করছেন মুসল্লিরা। ছবি: অনিক খান

ময়মনসিংহ: ধর্মীয় ভাবগাম্ভীর্য ও ত্যাগের মহিমায় ময়মনসিংহে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা।

সোমবার (২২ আগস্ট) সকাল ৮টায় নগরীর ঐতিহ্যবাহী আঞ্জুমান ঈদগাহ মাঠে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এ জামাতে মুসল্লিদের ঢল নামে।

তাপদাহ উপেক্ষা করে আঞ্জুমান ঈদগাহ মাঠ ভরে যাওয়ায় বাইরের সড়কে দাঁড়িয়ে নামাজ আদায় করেন মুসল্লিরা। এ মাঠেই সকাল ৯টার দিকে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। তবে সেখানে উল্লেখ করার মতো মুসল্লিদের সমাগম হয়নি।

ঈদের জামাত শুরুর আগে মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে বক্তব্য রাখেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, ময়মনসিংহের নতুন বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) মিজানুর রহমান।

ঈদ উৎসবের অন্যতম অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় ছিল একে অপরের কোলাকুলি। ঈদ জামাত শেষে চিরায়ত এই দৃশ্যই চোখে পড়ে শহরের আঞ্জুমান এই ঈদগাহ মাঠে।

পরে নামাজ শেষে দেশের শান্তি, উন্নয়ন ও মুসল্লিম উম্মাহর সুদৃঢ় ঐক্য কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এছাড়া নগরীর বিভিন্ন এলাকার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এরপর এলাকায় এলাকায় শুরু হয় পশু কোরবানি। বেলা গড়াতেই শুরু হবে আত্মীয়-স্বজন ও গরিবদের মধ্যে মাংস বন্টনের কাজ।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
এমএএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।