ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যানজটে অসুস্থ হয়ে পড়ছেন যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
যানজটে অসুস্থ হয়ে পড়ছেন যাত্রীরা

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট আর গরমে অসুস্থ হয়ে পড়ছেন সাধারণ যাত্রীরা। অনেকেই গাড়ি থেকে নেমে রাস্তার পাশে গাছের নিচে আশ্রয় নিচ্ছেন। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছে যাত্রীরা।

রোববার (১১ আগস্ট) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব প্রান্ত থেকে করটিয়া পর্যন্ত ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে সড়কে শত শত যানবাহন আটকা পড়ে রয়েছে। যানজটের মধ্যে প্রাকৃতিক ডাকে সাড়া দিতে বেশি সমস্যায় পড়ছেন নারীরা।

কেউ কেউ সড়কের পাশের কোনো বাসা-বাড়িতে ঢুকে সারছেন প্রাকৃতিক  কাজ।

এদিকে, যানজটে আটকা পড়ে গরমে বগুড়াগামী সোনিয়া নামে এক যাত্রী অসুস্থ হয়ে পড়েছেন। তাকে গাড়ি থেকে নামিয়ে মাথায় পানি ঢেলে সুস্থ করার চেষ্টা করছে অন্য যাত্রীরা। এছাড়াও নীলফামারীর মুক্তা নামে এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন। এক পর্যায়ে তার গলা দিয়ে রক্ত বের হতে থাকলে তাকে দ্রুত গাড়ি থেকে নামিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

উত্তরবঙ্গগামী যাত্রী সেবা পরিবহনের আবুল কালাম নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, ভোর ৫টার দিকে আমি গাবতলী থেকে গাড়িতে উঠি। কিন্তু এখন পর্যন্ত (দুপুর ২টা) টাঙ্গাইল করটিয়া বাইপাসে যানজটে আটকা পড়ে আছি।  

কুদ্দুস মিয়া নামে এক ট্রাকচালক বাংলানিউজকে বলেন, সকাল ১০টার দিকে ঘারিন্দা বাইপাস থেকে রাবনা বাইপাস এসেছি সাড়ে তিন ঘণ্টায়। যেখানে সাধারণ সময়ে সর্বোচ্চ ৫/৭ মিনিট লাগে।

সোলায়মান নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, বাড়িতে সবার সঙ্গে ঈদ করবো ভেবে গাজিপুরের চন্দ্রা থেকে সকাল ৬টায় গাড়িতে উঠেছি। কিন্তু এখন পর্যন্ত যানজটে করটিয়া বাইপাসেই আটকে রয়েছি। যেভাবে যানজটের সৃষ্টি হয়েছে মনে হচ্ছে, ঈদ রাস্তায়ই করতে হবে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বাংলানিউজকে বলেন, অতিরিক্ত চাপের কারণে সেতুতে টোল আদায় মাঝে মধ্যে বন্ধ রাখা হয়। এ কারণেই যানজটের সৃষ্টি হচ্ছে। তবে বিকেলের মধ্যেই মহাসড়কে গাড়ির চাপ থাকবে না বলে ধারণা করছি

** ঢাকা-টাঙ্গাইল ছাড়া কোনো রুটে যানজট নেই: কাদের

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad