ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ঈদুল আজহায় ৫৮২টি জামাত রাজধানীতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১১ ৩:১৮:৫৪ পিএম
ঈদ জামাত। ফাইল ফটো

ঈদ জামাত। ফাইল ফটো

ঢাকা: রাত পোহালেই মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আজহা। এবার রাজধানী ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় অন্তত ৫৮২টি ঈদ জামাতের আয়োজন করা হয়েছে।

রোববার (১১ আগস্ট) দুই সিটির সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এতথ্য জানা গেছে। 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৫৪টি ওয়ার্ডের প্রতিটিতে পাঁচটি করে মোট ২৭০টি ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। অন্যদিকে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ৭৫টি ওয়ার্ডে গড়ে চারটি করে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। কোনো কোনো ওয়ার্ডে পাঁচটি ঈদ জামাত অনুষ্ঠিত হওয়ারও কথা রয়েছে। এছাড়া, জাতীয় ঈদগাহ ময়দানে প্রধান জামাত ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পাঁচটি জামাত মিলে এ অঞ্চলে জামাত হবে মোট ৩১২টি। ঈদগাহ ও মসজিদের পাশাপাশি বিভিন্ন মাঠেও অনুষ্ঠিত হবে ঈদুল আজহার জামাত। 

এ বিষয়ে ডিএনসিসির প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা মৌসুমী বাইন হীরা বাংলানিউজকে বলেন, উত্তর সিটি করপোরেশন নিজ উদ্যোগে ঈদ জামাতের ব্যবস্থা করে না। তবে, বিভিন্ন ঈদগাহ ও খেলার মাঠ, বিশেষ করে যেগুলো সিটি করপোরেশনের আওতাধীন, সেগুলোতে জামাত আয়োজনের সার্বিক বিষয়ে সেসব ঈদগাহ বা মাঠ কমিটিকে সহায়তা করা হয়। এবারও আমাদের এলাকায় এসব জামাতের বিষয়ে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার বাংলানিউজকে বলেন, সিটি করপোরেশনের উদ্যোগে ও ব্যবস্থাপনায় স্থানীয় সময়সূচি অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটির অন্তর্ভুক্ত ৭৫টি ওয়ার্ডে (জাতীয় ঈদগাহসহ) মোট ৩১২টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

বাসসের তথ্যমতে, জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল সাড়ে ৭টায় ঈদুল আজহার জামাতের আয়োজন করা হয়েছে। সেখানে মন্ত্রিপরিষদের সদস্য, জাতীয় সংসদের হুইপ, সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ এলাকার মুসল্লিরা জামাতে অংশ নেবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ মসজিদুল জামিআয় পবিত্র ঈদুল আজহার দু’টি জামাত অনুষ্ঠিত হবে। সেখানে ঈদের প্রথম জামাত সকাল ৮টায় ও দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়। বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল মেইন গেট সংলগ্ন মাঠে সকাল ৮টায়, ড. মুহম্মদ শহীদুল্লাহ হল লনে সকাল ৮টায়, উত্তর নীলক্ষেত ও গিয়াসউদ্দিন আহমেদ আবাসিক এলাকার বায়তুস সালাম জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
এসএইচএস/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   ঈদুল আজহা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-11 15:18:54