ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঢাকা-টাঙ্গাইল ছাড়া কোনো রুটে যানজট নেই: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
ঢাকা-টাঙ্গাইল ছাড়া কোনো রুটে যানজট নেই: কাদের ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

জনপথ মোড় থেকে: একটিমাত্র রুট ঢাকা-টাঙ্গাইল ছাড়া সারাদেশের কোনো রুটে যানজট ও জনদুর্ভোগ নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুধু টাঙ্গাইল রুটে যানজট আছে স্বীকার করে কাদের বলেন, এটা কিন্তু সারাদেশের চিত্র নয়।

রোববার (১১ আগস্ট) রাজধানীর যাত্রাবাড়ী জনপথ মোড়ে ঈদযাত্রায় ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সারাদেশের চিত্র কিন্তু একরকম নয়। ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রুটে যানজট-দুর্ভোগ নেই। শুধুমাত্র একটি রুট ঢাকা-টাঙ্গাইল রুটে যানজট আছে। এজন্য আমি আন্তরিকভাবে দুঃখিত।  

মন্ত্রী হিসেবে এর দায় আমি এড়াতে পারি না মন্তব্য করে তিনি বলেন, তবে এটা সারাদেশের চিত্র নয়। দুপুরের পর ধীরে ধীরে এ চিত্র স্বাভাবিক হয়ে যাবে। আর অন্যান্য রুটের মহাসড়কের অবস্থা ভালো।

কোনো যানবাহনের অনিয়মের খবর পেলেই ভিজিলেন্স টিম ব্যবস্থা নিচ্ছে। টাঙ্গাইল রুটে ফোর লেনের সড়ক দিয়ে গাড়ি যখন দুই লেনে ঢুকছে তখন যানজট হচ্ছে। তাছাড়া উল্টোপথ দিয়ে গাড়ি ঢুকে পড়ায় যানজটে এই দুর্ভোগ হচ্ছে। কিন্তু সারাদেশে যানজটের যে সংবাদ আসছে সেটা ঠিক নয়, বলেন ওবায়দুল কাদের।  

বাসে অতিরিক্ত ভাড়া নেওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, এমন অভিযোগের ভিত্তিতে ১২টি গাড়ি জরিমানা করা হয়েছে।

ফরিদপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহতের ঘটনার বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সারা দুনিয়াতেই এ ধরনের ঘটনা ঘটছে। যুক্তরাষ্ট্রের টেক্সাসে কয়েক দিন আগে গুলিতে মারা যাওয়ার ঘটনা ঘটেছে। এ ধরনের ঘটনা ঘটলে আমাদের সরকার নির্বিকার কিনা সেটা দেখার বিষয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, অপরাধী যেই হোক ব্যবস্থা নিতে হবে, কোনো প্রকার ছাড় নেই। আমরা কোনো প্রকার ছাড় দিচ্ছি না। সামাজিক কোনো ঘটনা ঘটলে সেটাও দলের দুই গ্রুপের হয়ে যায়। তবে ঘটনা যাই হোক কাউকে ছাড় দেওয়া হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
এসকে/জেডএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।