ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

সিসিকে ২৪ ঘণ্টায় বর্জ্য অপসারণে ১২শ’ কর্মী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১১ ০১:৪৩:১৩ পিএম
সিসিকে ২৪ ঘণ্টায় বর্জ্য অপসারণে ১২শ’ কর্মী

সিলেট: ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করার ঘোষণা দিয়েছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী। এ কাজে নিয়োজিত থাকবেন স্থায়ী ও অস্থায়ী ১২০০ পরিচ্ছন্নকর্মী।
 

বাংলানিউজকে এমন তথ্য নিশ্চিত করে মেয়র বলেন, বর্জ্য অপসারণে ৫৪টি ট্রাক ব্যবহার করা হবে। এজন্য পর্যাপ্ত পরিমাণ পানি মজুদ রাখা হয়েছে।


 
সিসিকের কনজারভেটিভ অফিসার হানিফুর রহমান বাংলানিউজকে বলেন, ঈদের দিন বিকেল থেকে এসব কর্মী কাজ শুরু করবেন। সব মিলিয়ে ২৪ ঘণ্টার মধ্যে নগরী থেকে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে।
 
এর আগে শনিবার (১০ আগস্ট) নগর ভবনে কোরবানির বর্জ্য দ্রুত অপসারণের লক্ষ্যে বর্জ্য ব্যবস্থাপনা শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা ও পরিচ্ছন্ন কর্মীদের সঙ্গে বৈঠক করে মেয়র আরিফুল হক চৌধুরী বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন। এজন্য পরিচ্ছন্ন শাখার কর্মকর্তা কর্মচারীদের ছুটিও বাতিল করা হয়েছে।  
 
তিনি আরও বলেন, সিলেট সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের মোট ৩০টি স্থান পশু কোরবানির জন্য নির্ধারণ করে দেওয়া হয়েছে। সেখানে প্যান্ডেল, পানিসহ যাবতীয় ব্যবস্থা থাকবে। তবুও কেউ যদি নির্ধারিত স্থানে কোরবানি দিতে না পারেন, তাহলে যেখানেই করবেন সেখানে পানি কিংবা রক্ত সংরক্ষণে রাখবেন। ড্রেন বা নালায় কোরবানির বর্জ্য ফেলবেন না।
 
এছাড়া নগরীর বাসাবাড়ির কোরবানির বর্জ্য অপসারণের পাশাপাশি বৈধ-অবৈধ পশুর হাটের বর্জ্যও অপসারণ করা হবে বলে জানিয়েছেন তিনি।
 
বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa