ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

জাতীয়

রাতেও যানবাহনের চাপ কমেনি পাটুরিয়া ঘাটে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
রাতেও যানবাহনের চাপ কমেনি পাটুরিয়া ঘাটে

মানিকগঞ্জ: সন্ধ্যা গড়িয়ে রাত হলেও দক্ষিণ পশ্চিম অঞ্চলের ২১ জেলার পরিবহনের চাপ কমেনি মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে হাঁপিয়ে ওঠছে যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

শনিবার (১০ আগস্ট) রাত ৮টার দিকে যানবাহনের দীর্ঘ সারি দেখা যায় পাটুরিয়া ঘাটে। প্রিয়জনের সঙ্গে ঈদ করতে ঘরমুখো যাত্রীদের অনেকেই ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থেকে অসুস্থ হয়ে পড়েছেন।

 

মাদারীপুরগামী ঈগল পরিবহনের চালক সুজয় বাংলানিউজকে বলেন, রাস্তায় জ্যাম ঠেলে পাটুরিয়া ঘাট এলাকায় এসে কয়েক ঘণ্টা ধরে ফেরি পারাপারের জন্য বসে আছি। একদিকে যানবাহনের চাপ, অন্যদিকে ভ্যাপসা গরমে যাত্রীরা অতিষ্ঠ হয়ে পড়েছেন।

একই গাড়ির যাত্রী সাঈদা ইয়াসমিন বাংলানিউজকে বলেন, পাটুরিয়া ঘাটে কয়েক ঘণ্টা ধরে ফেরিতে ওঠার জন্য বসে আছি। সামনে যে পরিমাণ গাড়ি আছে, তাতে মনে হয় না যে এক ঘণ্টার ভেতরে ফেরিতে ওঠতে পারবো। একদিকে গরম, অন্যদিকে গাড়ির হর্ন, সব মিলিয়ে প্রচণ্ড মাথা ব্যথা করছে।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাটের এ জি এম জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, ঈদের বাকি আর মাত্র একদিন। শেষ সময়েও পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ কমেনি। যাত্রীবাহী পরিবহন তিন শতাধিক, ছোট গাড়ি (প্রাইভেট কার) চার শতাধিক এবং দেড় শতাধিক পণ্যবোঝাই ট্রাক পারাপারের জন্য অপেক্ষমান রয়েছে।  

বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ২০টি ফেরি দিয়ে ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহন পারাপার করা হচ্ছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০৪২১ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
আরকেআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa