ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল আজহা উপলক্ষে আগামী সোমবার (১২ আগস্ট) গণভবনে সর্বস্তরের জনগণের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন।

প্রতি বছরের মতো এবারো দলীয় নেতা-কর্মী, লেখক-সাহিত্যিক,  সাংবাদিক, শিক্ষক, চিকিৎসক বুদ্ধিজীবীসহ সব শ্রেণী-পেশার জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদের দিন গণভবনে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত প্রথমে দলীয় নেতা-কর্মী, লেখক, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষক, চিকিৎসক, বুদ্ধিজীবীসহ সব শ্রেণী-পেশার জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

পরে প্রধানমন্ত্রী দ্বিতীয় ধাপে বেলা ১১টা থেকে বিচারক, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, বিদেশি কূটনীতিক, সিনিয়র সচিব এবং সচিব মর্যাদার কর্মকর্তা, বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

এদিকে জানা গেছে, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবার ঈদুল আজহা উদযাপন করবেন ঢাকায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদ করবেন নির্বাচনী এলাকা নোয়াখালীতে। ঈদ উদযাপনে রোববার (১১ আগস্ট) তিনি সেখানে যাবেন।
 
এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ঈদ করবেন ঢাকায়। দলের উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু ঝালকাঠি নিজ নির্বাচনী এলাকায় ও উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ ভোলায় নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী ঢাকায়, সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম ঈদ করবেন সিরাজগঞ্জে, সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ ফরিদপুর, সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান ঢাকায়, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক টাঙ্গাইলে নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ কুষ্টিয়ায়, আব্দুর রহমান ফরিদপুরে, জাহাঙ্গীর কবির নানক এবং যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ঢাকায় ঈদ করবেন। প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ঈদ করবেন নিজ এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়। সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ঈদ করবেন নিজ এলাকা নেত্রকোণায়।

সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ঈদ করবেন দিনাজপুরে। সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন নিজ নির্বাচনী এলাকা জয়পুরহাটে, আফম বাহাউদ্দিন নাছিম মাদারীপুরে, আহমদ হোসেন নেত্রকোণায়, মেজবাহউদ্দিন সিরাজ সিলেটে ঈদ করবেন।  

সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম শরীয়তপুরে, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রাম ঈদ করবেন। আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ঢাকায় এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন ঈদ করবেন চট্টগ্রামে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
এসকে/টিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।