ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি, ধীর গতি মহাসড়কে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি, ধীর গতি মহাসড়কে  মহাসড়কে যানবাহনের ধীর গতি। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: ঈদের বাকি আর মাত্র একদিন। শেষ সময়ে নাড়ীর টানে ঘরমুখো মানুষ ও যানবাহনের ঢল নেমেছে পাটুরিয়া ঘাট এলাকায়। যাত্রীবাহী পরিবহনের সারি ঘাট এলাকার জিরো পয়েন্ট থেকে চার কিলোমিটার ছাড়িয়ে গেছে এবং তিন শতাধিক ছোট গাড়ি (প্রাইভেটকার) নৌ-পথ পারাপারের অপেক্ষায় রয়েছে। 

এছাড়া ঢাকা আরিচা-মহাসড়কের টেপড়া বাসস্ট্যান্ড থেকে ১০-১৫ কিলোমিটার সড়কে থেমে থেমে যানবাহন চলাচল করছে। এতে চরম দুর্ভোগে রয়েছেন এ পথের যাত্রী সাধারণ।

 

শনিবার (১০ আগস্ট) সকাল সাড়ে ১০টার সময় পাটুরিয়া ঘাটে যানবাহনের লম্বা সারির চিত্র দেখা যায়। যাত্রীবাহী পরিবহনের পাশাপাশি কাটা গাড়ির যাত্রীর চাপও রয়েছে লঞ্চ টার্মিনালগুলোতে।

বরংঙ্গাইল হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ ইয়ামিন উদ দৌলা বাংলানিউজকে বলেন, ঈদ ঘনিয়ে আসায় যানবাহনের বাড়তি চাপ পড়েছে ঢাকা-আরিচা মহাসড়কে। ফলে অতিরিক্ত চাপের কারণে মহাসড়কে যানবাহন ধীর গতিতে চলাচল করছে।

পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন।  ছবি: বাংলানিউজবাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট শাখার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, ভোর থেকে পাটুরিয়া ঘাট এলাকায় যাত্রীবাহী পরিবহনের বাড়তি চাপের কারণে গাড়ির সারি চার কিলোমিটার ছাড়িয়ে গেছে এবং তিন শতাধিক ছোট গাড়ি পারাপারের অপেক্ষায় আছে।  

বর্তমানে পাটুরিয়া নৌরুটে ২০টি ফেরি দিয়ে যানবাহন পারাপার হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।