bangla news

পুলিশের সব ইউনিটকে ডেঙ্গু সচেতনতা কার্যক্রমের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৯ ২:০৬:১৩ পিএম
ভিডিও কনফারেন্সে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: বাংলানিউজ

ভিডিও কনফারেন্সে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: বাংলানিউজ

ঢাকা: সারা দেশের সব পুলিশ ইউনিটকে ডেঙ্গুজ্বর সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম চালাতে নির্দেশনা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। সে অনুযায়ী দেশজুড়ে পুলিশের সব ইউনিট কাজ শুরু করেছে।

শুক্রবার (০৯ আগস্ট) দুপুরে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সম্প্রতি দেশে ডেঙ্গু পরিস্থিতি বিবেচনায় রেখে আইজিপি সব মহানগর পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি এবং পুলিশ সুপারদের সঙ্গে এক জরুরি ভিডিও কনফারেন্সে এমন নির্দেশনা দেন। ডেঙ্গুর প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত পুলিশের এ বিশেষ প্রচারণামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ভিডিও কনফারেন্সে আইজিপি বলেন, এডিস মশার বংশ বিস্তার রোধে পুলিশ কমপাউন্ড ও আশেপাশের এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। কোনো পুলিশ সদস্য বা তাদের পরিবারের সদস্যরা ডেঙ্গুজ্বরে আক্রান্ত হলে দ্রুত চিকিৎসকের পরামর্শ গ্রহণ করতে হবে। পাশাপাশি, জনগণকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে হবে।

পুলিশ সদর দফতর থেকে ডেঙ্গু বিরোধী লিফলেট প্রস্তুত করা হয়েছে। এ লিফলেট সব পুলিশ ইউনিটে  বিতরণের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে হবে।

আইজিপি আশা প্রকাশ করে বলেন, আমরা সবাই সচেতন হলে নিজের আবাসস্থল ও চারপাশের পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু মশা বংশবিস্তার করতে পারবে না। সবাই মিলে একযোগে কাজ করলে ডেঙ্গুর ভয়াবহতা রোধেও সফল হবো।

এ বিষয়ে এআইজি সোহেল আরও বলেন, আইজিপির নির্দেশে সব পুলিশ ইউনিটে ইতোমধ্যে ডেঙ্গুজ্বর সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম জোরদার করা হয়েছে। পুলিশ সদস্যরা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছে, মাইকিং করছে, লিফলেট বিতরণ করছে। পুলিশের এ উদ্যোগ জনসাধারণের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ স্বতঃস্ফূর্তভাবে পুলিশের সঙ্গে পরিছন্নতা অভিযানে অংশগ্রহণ করছে বলেও জানান এআইজি সোহেল।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৯
পিএম/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-09 14:06:13