ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষার্থীদের বিজ্ঞানের কথা শোনালেন জোনাক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৯
শিক্ষার্থীদের বিজ্ঞানের কথা শোনালেন জোনাক শাহ জালাল জোনাক। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: ছুটি কাটাতে বাড়ি এসেছেন প্রথম বাংলাদেশি হিসেবে রাশিয়ার বাউম্যান মস্কো স্টেট টেকনিক্যাল ইউনিভার্সিটির রকেট কমপ্লেক্সেস অ্যান্ড স্পেস সাইন্স বিভাগে পড়তে যাওয়া শিক্ষার্থী শাহ জালাল জোনাক। ছুটিতে এসেই জোনাক বিজ্ঞানের বিভিন্ন আশ্চর্যজনক আবিষ্কারসহ ও রকেট সাইন্সের নানা বিষয়ক কথা শোনান শিক্ষার্থীদের।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে বিজ্ঞান বক্তৃতা ও সচেতনামূলক প্রচার শিরোনামে অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান নামে এক সংগঠনের অনুষ্ঠানে জোনাক তার রকেট কমপ্লেক্সেস অ্যান্ড স্পেস সাইন্স বিষয়ে তার অভিজ্ঞতা ব্যক্ত করেন।  

বিজ্ঞান বক্তৃতা শেষে শহরের বিভিন্ন স্থানে ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণ এবং কোরবানির বর্জ্য অপসারণে সচেতনতামূলক লিফলেট বিতরণ করে ওই সংগঠনের সদস্যরা।

এ সময় উপস্থিত ছিলেন, অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান পঞ্চগড় জেলা শাখার সভাপতি এ এম গোলামুম মুশফিক, সাধারণ সম্পাদক নুসরাত জাহান পাপড়ি, বোদা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবুসহ অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান সংগঠনের সদস্য ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

জোনাক পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকার বক্কর সিদ্দিকির ছেলে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘন্টা, আগস্ট ০৮, ২০১৯
এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ