ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২২ দিন পর গাইবান্ধা-ঢাকা রুটে সরাসরি ট্রেন যোগাযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
২২ দিন পর গাইবান্ধা-ঢাকা রুটে সরাসরি ট্রেন যোগাযোগ

গাইবান্ধা: বন্যার কারণে রেলপথ ক্ষতিগ্রস্ত হওয়ায় টানা ২২ দিন বন্ধ থাকার পর গাইবান্ধা-রুটে সরাসরি রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে লালমনি এক্সপ্রেস গাইবান্ধা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

গাইবান্ধা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আবুল কাসেম মিয়া ট্রেন চলাচলের বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ঢাকাগামী লালমনি এক্সপ্রেস গাইবান্ধা থেকে বাদিয়াখালি-বোনারপাড়া রুট হয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার মাধ্যমে ট্রেন চলাচল শুরু হয়েছে।

বন্যার কারণে গাইবান্ধার বাদিয়াখালি রেল স্টেশন এলাকার প্রায় ৭ কিলোমিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়। ফলে এ রুটে ২২ দিন ধরে ট্রেন চলাচল বন্ধ থাকায় বিকল্প রুটে ট্রেন চলাচল করে।

তিনি আরো জানান, ২ আগস্ট রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া পর্যন্ত ক্ষতিগ্রস্ত রেল লাইন পরিদর্শন করেন। তিনি ঈদের আগেই জরুরি ভিত্তিতে রেল লাইন মেরামতের নির্দেশ দেন। সে লক্ষে আমরা দিন-রাত কাজ করে ক্ষতিগ্রস্ত রেলপথ সংস্কার কাজ শেষ করেছি। এখন থেকে এ রুটে ট্রেন চলাচলে আর কোনো সমস্যা নাই। গাইবান্ধা স্টেশন থেকে অন্য ট্রেনগুলো এখন নির্ধারিত সময়ে চলাচল করবে।

গত ১৭ জুলাই বন্যার পানির স্রোতে রেল লাইনের পাথর, স্লিপার ধসে ৭ কিলোমিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়। এতে এ রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।