ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

গাবতলী পশুর হাটে ২৫ লাখের ‘কালো হাতি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
গাবতলী পশুর হাটে ২৫ লাখের ‘কালো হাতি’ গাবতলী হাটে ‘কালো হাতি’/ছবি: জিএম মুজিবুর

ঢাকা: গাবতলী পশুর হাটে সবার নজর কাড়ছে ‘কালো হাতি’। প্রায় চার বছর বয়সী ৪১ মণের গরুটির দাম হাঁকা হচ্ছে ২৫ লাখ টাকা। গায়ের রং আর বিশাল আকারে নিজের নামের সঙ্গে যেন মানিয়ে নিয়েছে গরুটি।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে জামালপুর জেলা সদরের বজ্রাপুর এলাকা থেকে গাবতলী পশুর হাটে গরুটি আনা হয়।  

গরুর এমন কালো হাতি নামকরণ প্রসঙ্গে জানতে চাইলে মালিক মোহাম্মদ শামসুল হক বাংলানিউজকে বলেন, গরুটি দেখাশোনার দায়িত্বে থাকা রাখাল গরুটিকে যখন হাঁটানোর জন্য বাইরে নিয়ে যেত, তখন এলাকার লোকজন বলতো হাজি সাহেবের কালো হাতি বের হয়েছে।

গ্রামের লোকজন ডাকতে ডাকতে এভাবেই গরুটির নাম কালো হাতি হয়ে যায়।  

তিনি আরও বলেন, ৪১ মন ওজনের কালো হতির বয়স তিন বছর সাত মাস। ছয়টি দাঁত হয়েছে। সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে এটি লালন-পালন করা। মোটাতাজা করার উদ্দেশ্যে কোনো ধরনের ওষুধ বা ইনজেকশন ব্যবহার করা হয়নি।

‘ষাঁড়টি আমার নিজের খামারেই জন্ম ও বড় হয়েছে। কালো হাতির মা এখনো প্রায় ২৫ কেজি দুধ দেয় প্রতিদিন ‘ কালো হাতির খাবারের পিছনে প্রতিদিন ব্যয় হয় ৫শ থেকে ৬শ টাকা। খাবার হিসেবে দেওয়া হয় খড়, ঘাস, গমের ভুসি, চালের গুঁড়া, ভুট্টার গুঁড়াসহ স্বাভাবিক খাবার-দাবার।  গাবতলী হাটে ‘কালো হাতি’/ছবি: জিএম মুজিবুরকালো হাতির দাম চাওয়া হচ্ছে ২৫ লাখ টাকা। ইতোমধ্যে ১০ লাখ দাম বলেছেন একজন ক্রেতা। তবে ১৮ থেকে ২০ লাখ টাকায় বিক্রি করতে পারবেন বলে আশা প্রকাশ করছেন মালিক।  

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।