ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লঞ্চ-স্পিডবোট চলাচল স্বাভাবিক, স্বস্তিতে যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
লঞ্চ-স্পিডবোট চলাচল স্বাভাবিক, স্বস্তিতে যাত্রীরা

মাদারীপুর: আবহাওয়ার বৈরীভাব কিছুটা কেটে যাওয়ার পর বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ৯টা থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করেছে। লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করায় স্বস্তি দেখা দিয়েছে ঘরমুখো যাত্রীদের। 

এরআগে, বুধবার (০৭ আগস্ট) সকাল থেকেই এ রুটে বন্ধ ছিল লঞ্চ ও স্পিডবোট চলাচল।  

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, আবহাওয়া কিছুটা উন্নতি হওয়ায় সকাল ৯টা থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হলেই ব্যস্ততা বাড়তে থাকে কাঁঠালবাড়ী ঘাটে।

তবে ঢেউ ও স্রোত থাকায় লঞ্চ চলাচলে একটু সময় বেশি লাগছে।

>>আরও পড়ুন...শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সীমিত আকারে ফেরি চালু

কাঁঠালবাড়ী লঞ্চ ঘাট সূত্র জানায়, লঞ্চ চলাচলের পর থেকেই ব্যস্ত হয়ে উঠেছে কাঁঠালবাড়ী ঘাট। শিমুলিয়া ঘাটে যাত্রীদের ভিড় থাকায় কাঁঠালবাড়ী ঘাট থেকে দ্রুত লঞ্চগুলো শিমুলিয়ার উদ্দেশে পাঠানো হচ্ছে। তবে লঞ্চগুলো কাঁঠালবাড়ীতে আসতে স্রোত ও ঢেউয়ের কবলে পড়ে সময় বেশি ব্যয় হচ্ছে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বাংলানিউজকে বলেন, আবহাওয়ার উন্নতি হওয়ায় সকাল ৯টা থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করে। পদ্মায় ঢেউ ও স্রোত রয়েছে। ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রীদের পার করা হচ্ছে। ঈদের ছুটিতে ঘরমুখো মানুষের ভিড় সকাল থেকে বেড়েই চলেছে।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।