ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সীমিত আকারে ফেরি চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সীমিত আকারে ফেরি চালু

মুন্সিগঞ্জ: পদ্মা নদীতে তীব্র ঢেউ আর বৈরী আবহাওয়ার কারণে ২২ ঘণ্টা বন্ধ থাকার পর মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। বর্তমানে এ নৌরুটে ছয়টি ফেরি চলছে।

বৃহস্পতিবার (০৮ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে ফেরি চলাচল শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন বিআইডাব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক মো. নাসির।  

এরআগে, বুধবার (০৭ আগস্ট) সকাল সাড়ে ১১টায় এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়।

বর্তমানে শিমুলিয়া ঘাটে এক হাজার গাড়ি পারের অপেক্ষায় রয়েছে।

শিমুলিয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক মো. নাসির জানান, সকাল সাড়ে ৯টা থেকে সীমিত আকারে ছয়টি ফেরি চলাচল শুরু করেছে। ভোর থেকে এসব ফেরি দিয়ে কেবল যাত্রী পার করা হয়েছিল। পদ্মা নদীতে তীব্র ঢেউ আর বৈরী আবহাওয়ার কারণে ফেরি চলাচল স্বাভাবিক হয়নি। বর্তমানে ছয়টি ফেরি চলাচল করছে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে। শিমুলিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় থাকা গাড়ির সারি দীর্ঘ হচ্ছে। আবহাওয়া অনুকূলে না আসলে ফেরি চলাচল স্বাভাবিক হবে না।

মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ কর্মকর্তা হেলাল উদ্দিন বাংলানিউজকে জানান, শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় থাকা গাড়ির যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফেরি চলাচল স্বাভাবিক না হলে গাড়ির দীর্ঘ লাইন কমবে না। শিমুলিয়া ঘাটে ১ হাজার গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। ঘাটে প্রাইভেটকার, বাস, মোটরসাইকেল ও ট্রাকের সংখ্যাই বেশি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৯টা পর্যন্ত লঞ্চ ও সিবোট চালু হয়নি।

শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় থাকা যাত্রীরা বাংলানিউজকে জানান, প্রত্যেক ঈদেই এই শিমুলিয়া ঘাটে ফেরি পারাপারে সমস্যার সম্মুখীন হতে হয়। ২১টি জেলার প্রবেশদ্বার এখান দিয়ে লাখো মানুষের পারাপার হয়। পুরনো ও জরাজীর্ণ ফেরিগুলো পদ্মার তীব্র ঢেউয়ের কারণে কুলিয়ে উঠতে পারে না। ঢাকা থেকে অনেক যাত্রীরা ঘাটের দিকে আসতে শুরু করেছে কিন্তু কিভাবে পদ্মাপাড়ি দেবে সে ব্যাপারে অনিশ্চিত।

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ