ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গজারিয়া ও মেঘনায় মালবাহী ২ নৌযান ডুবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৯
গজারিয়া ও মেঘনায় মালবাহী ২ নৌযান ডুবি

ব‌রিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জের গজারিয়া ও মেঘনা নদীতে মালবাহী দুইটি নৌযান ডুবে গেছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তীব্র স্রোত ও ঢেউয়ের কারণে মঙ্গলবার (০৬ আগস্ট) দিনগত রাতে পৃথক সময়ে এসব দুর্ঘটনা ঘটে।  

তবে এতে কোনো হতাহতের ঘটনার খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন কালিগঞ্জ নৌ-ফাঁড়ি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক।

থানা-নৌ পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিনগত মধ্যরাতে মেহেন্দিগঞ্জ উপজেলার দড়িরচর-খাজুরিয়া ইউনিয়ন সংলগ্ন গজারিয়া নদীতে প্রচণ্ড স্রোতের কবলে পরে সারবোঝাই এমভি টপশিপ নামে একটি কার্গো ডুবে যায়। জাহাজটি পটাশিয়াম সার নিয়ে চট্টগ্রাম থেকে যশোর যাচ্ছিলো। তবে জাহাজে থাকা ১১ আরোহী স্থানীয়দের সহায়তায় তীরে উঠতে সক্ষম হয়।  

অপরদিকে ওই রাতেই মেহেন্দিগঞ্জের গোবিন্দপুর ইউনিয়ন সংলগ্ন মেঘনা নদীতে একটি মালবাহী নৌযান (কার্গো/কোস্টার) ডুবেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিতু মাওয়া নামের ওই নৌযানটিও ইউরিয়া সার নিয়ে চট্টগ্রাম থেকে যশোর যাচ্ছিলো। তীব্র স্রোতের কারণে পথে অপর একটি জাহাজের সঙ্গে ধাক্কা লাগলে এটিও ডুবে যায়।

বুধবার (০৭ আগস্ট) সন্ধ্যায় বাংলানিউজকে মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবিদুর রহমান জানান, থানা পুলিশের সদস্যরা খবর পেয়ে উভয় নৌযান ডুবির ঘটনাস্থলে গিয়েছেন। মালামালসহ নৌযান দুটি ডুবে গেছে, তবে হতাহতের খবর পাওয়া যায়নি।  

বাংলা‌দেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।