ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় রেলের টিকিট কালোবাজারির প্রমাণ মিলেছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৯
খুলনায় রেলের টিকিট কালোবাজারির প্রমাণ মিলেছে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন দুদক কর্মকর্তা। ছবি: বাংলানিউজ

খুলনা: আসন্ন ঈদ উপলক্ষে টিকিট কালোবাজারি বন্ধে খুলনা রেলস্টেশনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ঈদ সামনে রেখে টিকিট বিক্রিতে অনিয়ম হচ্ছে- এমন অভিযোগের প্রেক্ষিতে বুধবার (৭ আগস্ট) দুপুরে এ অভিযান চালায় দুদক টিম।

এসময় তারা কালোবাজারে বিক্রির জন্য ঈদের ফিরতি ট্রেনের টিকিট ব্লক করে রাখার প্রমাণ পেয়েছেন বলে জানিয়েছেন। এছাড়া, স্টেশন মাস্টারের বিরুদ্ধে পেনশন গ্রহণকারী প্রত্যেকের কাছ থেকে ১শ’ টাকা করে উৎকোচ নেওয়ার প্রমাণ পাওয়া গেছে।

দুদক খুলনার উপ-পরিচালক নাজমুল হাসান বলেন, খুলনা রেলস্টেশনের অভিযুক্ত প্রধান বুকিং সহকারী মেহেদির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। সে সঙ্গে স্টেশন মাস্টার মানিক লাল সরকারের বিরুদ্ধেও রেলওয়ের অবসরপ্রাপ্ত স্টাফদের কাছ থেকে একশ’ টাকা করে উৎকোচ নেওয়ার প্রমাণ পাওয়া গেছে। এ কারণে তার বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা নিতে ঢাকায় সুপারিশ করা হবে।

সূত্র জানায়, স্টেশন মাস্টার মানিক লাল সরকার টিকিট অটো ব্লক রেখে কালোবাজারে বিক্রির সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহারসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে খুলনা রেলস্টেশনের নানা অনিয়মে যুক্ত। একইভাবে প্রধান বুকিং সহকারী মেহেদির বিরুদ্ধে টিকিট কালোবাজারিতে নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে। এ দুই কর্মকর্তার কারণে খুলনায় কখনোই স্বাভাবিকভাবে ট্রেনের টিকিট পাওয়া যায় না বলে অভিযোগ পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এমআরএম/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।