ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শ্যামপুরে শ্রীলংকান বধূ হত্যায় ২ জনের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৯
শ্যামপুরে শ্রীলংকান বধূ হত্যায় ২ জনের যাবজ্জীবন

ঢাকা: রাজধানীর শ্যামপুরে শ্রীলংকান গৃহবধূ সুহারা উম্মা হত্যার দায়ে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৭ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।  

দণ্ডপ্রাপ্ত দু’জন হলেন- মফিজ উদ্দিন সরকার ও  মো. আবু জাহের খান।

তবে দু’জনই পলাতক। তাই রায়ের পর তাদের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে। তবে মামলার আরেক আসামি আবুল হোসেনকে খালাস দিয়েছেন আদালত।  

সুহারা উম্মার দেবর আব্বাস আলীর দায়ের করা মামলার অভিযোগে বলা হয়, কুয়েতে বসবাসকালে (আব্বাসের বড় ভাই) জহিরুল ইসলাম ওরফে হাফিজের সঙ্গে শ্রীলঙ্কার নাগরিক সুহারা উম্মার পরিচয় হয়। পরে তারা বিয়ে করেন। এরপর রাজধানীর শ্যামপুরে জিয়া সরণির গ্যাস রোডে নিজ বাড়িতে স্থায়ীভাবে বসবাস করছিলেন। ২০০৪ সালের ২৭ জানুয়ারি সন্ধ্যায় ওই বাড়ির ভাড়াটিয়া আবুল হোসেনের ভায়রা মফিজ তার এক বন্ধুকে সঙ্গে নিয়ে সুহারা উম্মার বাসায় যান ও শ্বাসরোধে তাকে হত্যা করেন।  

পরের দিন শ্যামপুর থানায় হত্যা মামলা দায়ের করা হয়।  

মামলার তদন্ত কর্মকর্তা শ্যামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল আহমেদ তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৫ বছরে ১২ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে শেষে আদালত বুধবার এ মামলার রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এমএআর/এইচজে/এইচএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।