ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৯
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ (ফাইল ফটো)

মাদারীপুর: বৈরী আবহাওয়ার কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে সকাল থেকে বন্ধ রয়েছে লঞ্চ ও স্পিডবোট চলাচল। 

এর আগে মঙ্গলবার (৬ আগস্ট) রাত ১২টা থেকে ৮ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর বুধবার (৭ আগস্ট) সকাল সাড়ে ৮টা থেকে ৬টি ফেরি চলাচল শুরু করেছে।  

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্র এ তথ্য জানিয়েছে।

সকাল থেকেই বাতাস ও গুঁড়িগুঁড়ি বৃষ্টি থাকায় নৌরুটে চলাচলকারী যাত্রীদের দুর্ভোগ দেখা দিয়েছে। লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় বিপাকে পড়েছেন যাত্রীরা।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, বাতাস ও বৃষ্টি থাকায় পদ্মা উত্তাল হয়ে উঠেছে। শিমুলিয়া প্রান্তের পদ্মায় প্রচণ্ড ঢেউ থাকায় মধ্যরাত থেকে ফেরি চলাচল বন্ধ ছিল।

সকাল সাড়ে ৮টার দিকে ছয়টি ফেরি চলাচল শুরু করেছে। এছাড়া পদ্মা উত্তাল থাকায় সকাল থেকে বন্ধ রয়েছে লঞ্চ ও স্পিডবোট।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, বাতাসের কারণে পদ্মা উত্তাল রয়েছে। মাঝপদ্মায় সৃষ্টি হয়েছে প্রচণ্ড ঢেউ। সেই সঙ্গে স্রোতের গতিবেগও বেড়েছে। দুর্ঘটনা এড়াতে সকাল সাড়ে সাতটা থেকে সব লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে।  

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, রাত থেকেই প্রচণ্ড বাতাস বইতে থাকায় পদ্মা উত্তাল হয়ে উঠেছে। সকাল সাড়ে ৮টা থেকে মাত্র ৬টি ফেরি চলাচল করলেও পদ্মা উত্তাল থাকায় ব্যাহত হচ্ছে চলাচল।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।