ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তবু মাদক কুলসুমকে ছাড়েনি!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৯
তবু মাদক কুলসুমকে ছাড়েনি! আটক কুলসুম বিবি, ছবি: বাংলানিউজ

ফেনী: মাদক বিক্রির বেড়াজালে পড়ে ৪৩ লাখ টাকা ঋণগ্রস্ত হয়েছিলেন কুলসুম বিবি। পরে দেনার বোঝা মাথায় নিয়ে বিদেশে পাড়ি জমিয়েছিলেন। কিন্তু তাতেও কোনো কূল-কিনারা পাননি। দেশে ফিরে কোনো উপায় না পেয়ে পুনরায় জড়িয়ে পড়েন মাদক বিক্রিতে।

মঙ্গলবার (০৬ আগস্ট) ফেনী জেলা প্রশাসনের মাদকবিরোধী অভিযানে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের কাছে এমন তথ্য দেন জেলা শহরের উত্তর সহদেবপুর এলাকার বাসিন্দা কুলসুম বিবি নিজেই। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে তিন মাসের সাজা দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মাদক বিক্রি ছাড়তে পারছেন না জানিয়ে কুলসুম বিবি বলেন, ১৫ থেকে ২০ বছর আগে মাদক বিক্রিতে জড়িয়ে পড়েছিলাম। বার বার পুলিশের হাতে আটক হয়ে জেলেও যেতে হয়েছে। জেলে গেলে পুনরায় মাদক বিক্রির অঙ্গিকার করলে অন্য বিক্রেতারা সুদের ওপর টাকা দিয়ে জামিনে ছাড়িয়ে নিয়ে আসেন। এভাবে বার বার পুলিশের হাতে আটক হয়েছি। আর এভাবেই ঋণের বোঝা বাড়িয়েছি। একপর্যায়ে আমার ঋণ গিয়ে দাঁড়ায় ৪৩ লাখে।

পঞ্চাশোর্ধ কুলসুম বিবি আরও বলেন, সুদের পর সুদ দিয়েছি শুধু। আমার এখনও সেই ৪৩ লাখ টাকা ঋণ রয়ে গেছে। এ থেকে বাঁচতে বছর দু’য়েক আগে বিদেশে চলে গিয়েছিলাম। সেখানে দুই বছর থেকে প্রতি মাসে ১০ হাজার টাকা করে পাঠিয়েছিলাম। তাতেও শেষ রক্ষা হয়নি। আমার ছেলেমেয়েকে জেলে ঢুকিয়ে দেওয়া হয় কয়েকবার। পরে মাদক বিক্রেতারা আমাকে দেশে আসতে চাপ প্রয়োগ করতে থাকেন। নিরুপায় হয়ে দেশে ফিরে দেনা পরিশোধ করতে পুনরায় মাদক বিক্রিতে জড়িয়ে পড়ি।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯ 
এসএইচডি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।