ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

জাতীয়

রামগতির চর থেকে ৫ রাখাল অপহরণ, ১০ ঘণ্টা পর উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
রামগতির চর থেকে ৫ রাখাল অপহরণ, ১০ ঘণ্টা পর উদ্ধার

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার মেঘনার বুকে জেগে উঠা বিচ্ছিন্ন আবদুল্লাহর চরের একটি মহিষ খামার থেকে অপহরণের ১০ ঘণ্টা পর ৫ রাখালকে উদ্ধার করেছে পুলিশ। 

মঙ্গলবার (০৬ আগস্ট) দুপুর আড়াইটার দিকে ভোলার দৌলাতখানের একটি চর থেকে তাদের  উদ্ধার করা হয়। এর আগে ভোর রাতে এই ৫ রাখালকে  অপহরণ করে দুর্বৃত্তরা।

পরে তাদের মুক্তিপন হিসেবে ৫ লাখ টাকা দাবি করা হয়।  

অপহৃত পাঁচজন হলেন- রামগতির চর আলেকজান্ডার এলাকার মোহাম্মদ আলীর ছেলে রুবেল হোসেন, মোজাম্মেল হকের ছেলে রিপন হোসেন, আজাদ উদ্দিনের ছেলে আলমগীর হেসেন, ছাদেক উল্লাহর ছেলে ইউছুফ হোসেন ও কমলনগর উপজেলার চর কাদিরা গ্রামের নবীর হোসেন। বর্তমানে দৌলতখান থানায় পুলিশ হেফাজতে রয়েছেন তারা।

অপহৃত রুবেল হোসেনের বাবা মোহাম্মদ আলী বাংলানিউজকে জানান, চর আবদুল্লাহ এলাকায় মহিষ পালন করা হয়। এক-একটি খামারে শত-শত মহিষ রয়েছে। মহিষের রক্ষণাবেক্ষণ ও লালন-পালনের জন্য প্রতি খামারে ৫/৭ জন রাখাল নিয়োগ করা হয়। প্রতিদিনের মতো তারাও টং ঘরে ঘুমিয়ে ছিলেন।  

অপহৃত রিপন হোসেনের ভাই বাবুল বলেন, ‘ মঙ্গলবার ভোররাতে একদল দুর্বৃত্ত অস্ত্রের মুখে ৫ রাখালকে অপহরণ করে নিয়ে যায়। এরপর তাদের জিম্মি করে মোবাইল ফোনে পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ’

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক জানান, অপহৃত রাখালদের ভোলার দৌলতখান থেকে উদ্ধার করা হয়েছে। জড়িতদের ধরতে অভিযান অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
এসআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa