ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বালিয়াকান্দি হাটে ৩৫ মণের যুবরাজ, দাম ৫ লাখ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
বালিয়াকান্দি হাটে ৩৫ মণের যুবরাজ, দাম ৫ লাখ ৫ লাখ টাকার যুবরাজ। ছবি: বাংলানিউজ

রাজবাড়ী: রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার স্টেডিয়াম মাঠে বসেছে কোরবানির পশুর হাট। হাটে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রাম থেকে এসেছে গরু, ছাগলসহ কোরবানির পশু। খামারিরা তাদের গৃহপালিত পশুকে পরিষ্কার পরিচ্ছন্ন করে হাটে তুলেছে। হাটে আসা ক্রেতা-বিক্রেতার সবার চোখ একটি বিশাল আকৃতির ষাঁড়ের দিকে। ষাঁড়টির নাম যুবরাজ।

বালিয়াকান্দি উপজেলার ইলিশকোল গ্রামের খামারি মো. কাসেদ খানের যুবরাজ এটি। ষাঁড়টির বর্তমান ওজন প্রায় ৩৫ মণ।

৩ বছর বয়সী যুবরাজের উচ্চতা ৬ ফুট ও দৈঘ্য সাড়ে ৭ ফুট।

যুবরাজের মালিক কাসেদ খান বলেন, যুবরাজের বয়স বর্তমানে ৩ বছর। ষাঁড়টি ফ্রিজিয়ান জাতের। খামারে একটি গাভীর পেটেই যুবরাজের জন্ম। দুধ, কাঁচা ঘাস, খড়, ভুষি, খৈল, ভুট্টাসহ বিভিন্ন প্রাকৃতিক খাবার দিয়েই ষাঁড়টির লালন পালন করেছি। এখন সে কোরবানির উপযুক্ত। তাই তাকে হাটে তুলেছি। সোমবার ষাঁড়টির দাম উঠেছে সাড়ে ৩ লাখ টাকা। ৫ লাখ টাকা দাম হলে বিক্রি করবো।  

বালিয়াকান্দি মিনি স্টেডিয়াম মাঠে বসা পশু হাটের ইজারাদার মো. সেলিম জানান, বিশাল আকৃতির এই ষাঁড়টিকে দেখতে অনেকেই ভিড় করছেন। আশানুরূপ দাম না পাওয়ায় ষাঁড়টি এখনও বিক্রি হয়নি। তাই ষাঁড়টিকে আবার খামারে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad