ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডেঙ্গুকে মহামারি হিসেবে দেখছে না বিশ্ব স্বাস্থ্য সংস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
ডেঙ্গুকে মহামারি হিসেবে দেখছে না বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ঢাকা: সম্প্রতি দেশে প্রাদুর্ভাব বেড়ে গেলেও ডেঙ্গুকে অনেকে মহামারি হিসেবে উল্লেখ করলেও এ নিয়ে দ্বিমত পোষণ করছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সোমবার (০৫ আগস্ট) বিকেলে নগর ভবনের নিজ কার্যালয়ে সিটি মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে সংস্থাটির বাংলাদেশের আবাসিক প্রতিনিধি ড. বর্ধন জং রানা এসব কথা বলেন।  

তিনি বলেন, ডেঙ্গু সব দেশেই একই প্রকৃতির হয়।

এটাকে মহামারী বলা যাবে না। তবে এটা অন্য বছরের তুলনায় কিছুটা বেশি।  

এ সময় ডেঙ্গু মোকাবিলায় সিটি করপোরেশনকে বেশ কিছু পরামর্শও দেন ডা. বর্ধন জং রানা।  

তিনি বলেন, ডেঙ্গু মোকাবেলায় ইতোমধ্য ব্যাপক কাজ করেছে সিটি করপোরেশন। আমরা এ নিয়ে স্বাস্থ্যমন্ত্রীসহ স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। সিটি করপোরেশনের সার্বিক কার্যক্রম সন্তোষজনক। তবে আরও কাজ করার আছে।  

‘বিশেষ করে এডিস মশার লার্ভা যতক্ষণ থাকবে ততক্ষণ তা ধ্বংসের জন্য কাজ করতে হবে। বাংলাদেশে যে ডেঙ্গু আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছে এভাবেই অন্য জায়গাতেও আক্রান্ত হয়। ডেঙ্গুর প্রাদুর্ভাব একই রকমের হয় তবে এটাকে মহামারি বলা য়াবে না।
 
এ সময় দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মুস্তাফিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জেনারেল মোহাম্মদ শরীফসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯ 
ইএআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ