ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘পশুর হাটে ভলান্টিয়ার ও বিদ্যুত নিশ্চিত করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
‘পশুর হাটে ভলান্টিয়ার ও বিদ্যুত নিশ্চিত করতে হবে’ ঈদুল আজহা উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: বরিশাল মেট্রোপলিটন এলাকার প্রতিটি পশুর হাট পরিচালনাকারীদের নিজস্ব ভলান্টিয়ার ও বিদ্যুতের ব্যবস্থা নিশ্চিত করতে বলেছেন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

সোমবার (৫ আগস্ট) দুপুরে বরিশাল নগরের চাঁদমারী এলাকার পুলিশ অফিসার্স মেসের সভাকক্ষে ঈদুল আজহা উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পুলিশ কমিশনার বলেন, বৈদ্যুতিক গোলযোগ হতেই পারে, আবার হাট কেন্দ্রীক নানা সমস্যাও দেখা দিতে পারে।

তাই প্রতিটি হাট ইজাদারদের বা পরিচালনাকারীদের নিজস্ব ভলান্টিয়ার ও বিদ্যুতের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। মনে রাখতে হবে ক্রেতা-বিক্রেতা সবাই জনগণ, আর জনগণের সেবার মনোভাব নিয়ে আমাদের কাজ করতে হবে, ব্যবসার কথা চিন্তা করলে হবে না।

‘প্রাণিসম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে বরিশাল মেট্রোপলিটন এলাকার ১৯টি পশুর হাটের প্রতিটিতে স্থায়ী মেডিক্যাল টিম থাকবে। তারা পশুর স্বাস্থ্য ও গুণগত মান পরীক্ষা-নিরীক্ষা করবেন। কোনো ধরনের কৃত্রিমভাবে মোটাতাজা করা পশু হাটে বিক্রি করা যাবে না। প্রয়োজনে এটা রোধে আইন-শৃঙ্খলা বাহিনী সহায়তা দেবে। প্রতিটি হাটে জাল টাকা সনাক্তকরণের মেশিন, পুলিশ ক্যাম্প, মোবাইল ব্যাংকিং বুথ থাকবে। মহাসড়ক ও সড়কের ওপর হাটের পশু রাখা যাবে না। আর সবার সহযোগিতায় হাটের নিরাপত্তা নিশ্চিত করা হবে। ’

সভায় বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, পরিবহন ও লঞ্চ মালিক,  শ্রমিক নেতা, হাট ইজারাদারসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় অতিরিক্ত গতি ও ওভারলোড যাত্রী বহন করে সড়ক এবং নৌপথে বাস ও লঞ্চ চলাচল বন্ধ রাখার আহবান জানানো হয়। এছাড়াও নৌ ও সড়ক পথে যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা এবং সেবা দেওয়ার লক্ষ্যে নানা সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ঈদুল আজহাকে কেন্দ্র করে বরিশাল নগরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

বাংলা‌দেশ সময়: ২১২৯ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
এমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।