ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু: কলকাতায় প্রতিনিধিদল পাঠাবে ডিএনসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
ডেঙ্গু: কলকাতায় প্রতিনিধিদল পাঠাবে ডিএনসিসি

ঢাকা: ডেঙ্গু নিয়ন্ত্রণের বিষয়ে অভিজ্ঞতা বিনিময়ের জন্য কলকাতায় প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। কলকাতার সিটি করপোরেশনের ডেপুটি মেয়র অতীন ঘোষের আমন্ত্রণে সেখানে যাচ্ছে এ প্রতিনিধিদল।

সোমবার (৫ আগস্ট) ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে অভিজ্ঞতা বিনিময়ের উদ্দেশ্যে অতীন ঘোষের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে বসেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।  

কনফারেন্সের শেষ দিকে নিজ বক্তব্যে বাংলাদেশ থেকে প্রতিনিধিদল কলকাতায় যাওয়ার আমন্ত্রণ জানান অতীন ঘোষ।

তবে প্রতিনিধিদলে কতজন এবং কারা যাবেন তা চূড়ান্ত হয়নি বাংলানিউজকে নিশ্চিত করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।  
 
ভিডিও কনফারেন্সে অতীন ঘোষ বলেন, আপনাদের একটি প্রতিনিধিদল এখানে (কলকাতায়) পাঠান। আমাদের রিসার্চ ল্যাবে তারা কাজ করুক। কিভাবে মশা নিয়ন্ত্রণে রাখতে হবে সেবিষয়ে আমরা প্রশিক্ষণ দেবো। তারা প্রশিক্ষণ নিয়ে দেশে গিয়ে আপনাদের লোকদের দিক-নির্দেশনা দেবে। আমরা বাংলাদেশের মানুষের পাশে আছি, আপনাদের সিটি করপোরেশনের পাশে আছি।  

অতীন ঘোষের এই আমন্ত্রণের জন্য তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। ভিডিও কনফারেন্সের পর নিজ কার্যালয়ে এক একান্ত আলাপচারিতায় প্রতিনিধিদল পাঠানোর সিদ্ধান্তের কথা বাংলানিউজকে জানান তিনি।  

আতিকুল ইসলাম বলেন, এটা আমাদের জন্য একটা দারুণ সুযোগ। দুইপক্ষের মধ্যে নলেজ শেয়ারিং হবে যা মাত্র শুরু। আমরা একটা প্রতিনিধিদল সেখানে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। তারা গিয়ে সেখানের কাজ দেখে আসুক, ওদের অর্গানোগ্রাম দেখুক। সেই অভিজ্ঞতা আমাদের এখানে কাজ লাগাবো।  

তবে এই সিদ্ধান্তকে প্রাথমিক উল্লেখ করে মেয়র বলেন, এটা প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে। কারা যাবেন, কতজন যাবেন তা এখনও নির্ধারিত হয়নি। তবে দ্রুতই হবে কারণ আমাদের দ্রুতই যেতে হবে এবং দ্রুতই ফিরে এসে নতুন অভিজ্ঞতা কাজে লাগাতে হবে।  

‘আমাদের সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুজন কীটতত্ত্ববিদ আছেন। তারা আমাদের সুপারিশ করবেন কাদের যাওয়া উচিৎ। সেভাবেই আমরা প্রতিনিধিদল পাঠাবো,’ যোগ করেন মেয়র আতিকুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
এসএইচএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad