ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পায়রা বন্দর নির্বাহী প্রকৌশলী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পায়রা বন্দর নির্বাহী প্রকৌশলী

ব‌রিশাল: পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে গুরুতর আহত পায়রা বন্দরের নির্বাহী প্রকৌশলী মোস্তফা আশিক আলীকে (৩৩) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। 

রোববার (৪ আগস্ট) দিনগত রাতে স্বজনরা তাকে লঞ্চযোগে ঢাকায় নিয়ে যান। এর আগে শনিবার (৩ আগস্ট) দিনগত রাত সাড়ে ৮টার দিকে কলাপাড়া উপজেলার টিয়াখালীর ইটবাড়িয়া খেয়াঘাটে তার ওপর এ হামলার ঘটনা ঘটে।

 

এ ঘটনায় পায়রা বন্দরের তত্ত্বাবধায়ক মো. শাহ আলম বাদী হয়ে শাকিল আহমেদ মধু (২৫) ও জুলিয়াত তালুকদারের (২৪) নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও দুই-তিনজনকে আসামি করে কলাপাড়া থানায় মামলা দায়ের করেন। পুলিশ শনিবার রাতেই অভিযান চালিয়ে শাকিল ও জুলিয়াতকে গ্রেফতার করেছে।  

পায়রা বন্দরের নিরাপত্তা কর্মকর্তা মো. সোহেল মীর স্থানীয় সাংবাদিকদের জানান, মোস্তফা আশিক আলী পায়রা বন্দরের জন্য লালুয়া এলাকায় প্যাকেজ-২ প্রকল্পের কাজ তদারক করে ফিরছিলেন। কলাপাড়া-কুয়াকাটা বিকল্প সড়কের বালিয়াতলী পয়েন্টের খেয়া পার হয়ে পায়রা বন্দরে যাওয়ার পথে ইটবাড়িয়া এলাকায় দুর্বৃত্তরা তার ওপর হামলা চালায়। প্রথমে তাকে লাঠি দিয়ে পেটানো হয়। পরে ছুরি দিয়ে আঘাত করা হয়।  

তিনি আরও জানান, তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়। তার অবস্থা গুরুতর হওয়ায় রাতেই উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।  

প্রকৌশলীর স্বজন কে এম রিয়াদ সলিমউল্লাহ বলেন, কি কারণে হামলা করা হয়েছে তা আমরা জানি না। অল্পের জন্য আশিক প্রাণে বেঁচে গেছেন। বুকে যে আঘাতটি করা হয়েছে সেটি ভয়াবহ ক্ষতের সৃষ্টি করেছে। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে।

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, বালিয়াতলীর খেয়া পার হওয়ার সময় এক তরুণের মোটরসাইকেলে ধাক্কা লাগা নিয়ে নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা কাটাকাটি হয়। এর জের ধরেই তার ওপর কয়েক তরুণ হামলা চালায়।  

কলাপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা মো. শওকত জাহান বলেন, মোটরসাইকেলে ধাক্কা লাগার ঘটনা নিয়ে মূলত এ ঘটনা ঘটেছে। মামলার এজাহারভুক্ত দুই আসামিকে শনিবার রাতেই গ্রেফতার করা হয়েছে। বাকিদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।