ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

টাকা নিয়ে উধাও দালাল, হজে যেতে পারলেন না ৩৭ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
টাকা নিয়ে উধাও দালাল, হজে যেতে পারলেন না ৩৭ জন ভুক্তভোগী কয়েকজন। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: দালাল চক্রের খপ্পরে পড়ে হজে যেতে পারলেন না পঞ্চগড়ের ৩৭ জন। হজে পাঠানোর কথা বলে দালাল ও এজেন্সির প্রতারণার ফাঁদে পড়ে হতাশায় ভেঙ্গে পড়েছেন সবাই। কোনো উপায়ান্তর না পেয়ে অর্থ উদ্ধার ও প্রতারক চক্রের বিচারের দাবিতে জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেছে ভুক্তভোগীরা।

জানা যায়, পঞ্চগড়ের পাঁচটি উপজেলার বিভিন্ন এলাকার মোট ৩৭ জনের কাছ থেকে হজে নিয়ে যাওয়ার কথা বলে টাকা নেন সদর উপজেলার কামাত কাজলদিঘী ইউনিয়নের টুনিরহাট এলাকার ওয়াছেদ আলী নামে এক মোয়াল্লেম। তাদের কাছ থেকে দুই থেকে চার লাখ টাকা নিয়ে প্রাক-নিবন্ধনও করা হয়।

কিন্তু, কিছুদিন পর কুমিল্লার লাকসাম এলাকার আব্দুল জলিল নামে এক ব্যক্তির যোগশাজসে কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যান ওয়াছেদ।  

এক ভুক্তভোগী বলেন, হজে যাওয়ার জন্য ওয়াছেদ আলীকে টাকা দেওয়ার পর তিনি আমাদের ফ্লাইট ছাড়ার তারিখ জানান। কিছুদিন পর জানতে পারি, আমাদের ফ্লাইটের তারিখ নাকি পরিবর্তন হয়েছে। পরে ঢাকায় গিয়ে জানতে পারি, আমাদের নামে কোনো টাকাই জমা হয়নি। সবাই একাধিকবার ওয়াছেদের সঙ্গে যোগাযোগ করেও ব্যর্থ হই। বাড়িতে গিয়েও তাকে না পেয়ে সবাই জেলা প্রশাসকের কাছে অভিযোগ দাখিল করি।

জানা যায়, ৩৭ জনের কাছ থেকে টাকা নেওয়ার ক্ষেত্রে সানফ্লাওয়ার এয়ার লিংকার্স ও এটিএম ট্রাভেলস অ্যান্ড ট্যুরস লিমিটেডসহ বিভিন্ন এজেন্সির নামে নিবন্ধন দেখানো হয়।  

অভিযুক্ত ওয়াছেদ আলীর সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তার নাম্বার বন্ধ পাওয়া যায়।

এবিষয়ে পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন বাংলানিউজকে বলেন, ভুক্তভোগী ৩৭ জনের লিখিত অভিযোগ পাওয়া গেছে। তাদের হজে যাওয়ার জন্য প্রাক-নিবন্ধন হলেও মূল নিবন্ধন বাকি থাকায় সরকারিভাবে সহযোগিতা করার সুযোগ নেই। তবে, তাদের আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।