ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘গুজবের নেপথ্যে স্বাধীনতাবিরোধী চক্র’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
‘গুজবের নেপথ্যে স্বাধীনতাবিরোধী চক্র’ ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ফাইল ফটো

ঢাকা: ছেলেধরাসহ বিভিন্ন ধরনের গুজব ছড়ানোর নেপথ্যে স্বাধীনতাবিরোধী চক্রের অপতৎপরতা দেখছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তারা এ ধরনের গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে চায় বলে মন্তব্য করেছেন তিনি।

রোববার (৪ আগস্ট) রাতে ডিএমপির ফেসবুক পেজে ‘জননিরাপত্তা বিধানে জনগণের প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক লাইভ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ছেলেধরাসহ যারা বিভিন্ন ধরনের গুজব ছড়ায়, তারা স্বাধীনতাবিরোধী চক্র।

স্বাধীনতার পর থেকেই বিভিন্ন দেশি-বিদেশি চক্র সক্রিয়। তেমনই একটি চক্র বিভিন্ন গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে চায়। তবে, পুলিশ তাদের বিরুদ্ধে তৎপর রয়েছে।

‘ইতোমধ্যে অনেককে গ্রেফতার ও অন্যদের নজরদারিতে রাখা হয়েছে। সাধারণ মানুষকে এ বিষয়েও সচেতন করতে কাজ করছে পুলিশ। ’

ঈদযাত্রায় পরিবহনে বাড়তি ভাড়া নেওয়া হয়- এ কমেন্টের জবাবে তিনি বলেন, বাস কাউন্টার, রেলস্টেশন ও লঞ্চ টার্মিনালে ডিএমপিসহ সরকারের বিভিন্ন সংস্থার মোবাইল কোর্ট হয়েছে। বাড়তি ভাড়া নিলে বা এসির ভাড়া নিয়ে ননএসিতে বসালে তাদের কাছে অভিযোগ করুন। তারা ব্যবস্থা নেবেন। এছাড়া, সব জায়গায় ‍পুলিশের ক্যাম্প রয়েছে। সেখানেও অভিযোগ করতে পারেন।

ট্রাফিক পুলিশের গাড়ি রিকুইজিশন প্রসঙ্গে কমিশনার বলেন, গত চার বছরে ডিএমপি কোনো গাড়ি রিকুইজিশন করেনি। আগামীতে পুলিশ জনগণের গাড়ি রিকুইজিশন করবে না। কারণ, সরকার পুলিশের গাড়িভাড়ার জন্য পর্যাপ্ত টাকা দেয়।

রাজধানীর সড়কে হিজড়াদের হয়রানির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটাকে আমি হয়রানি বলবো না, এটি গণ-উপদ্রব। যেহেতু তারা সমাজের অবহেলিত মানুষ, তাই বিষয়টি মানবিক দৃষ্টিতে দেখতে হবে। তবে, আইনের মানুষ হিসেবে বলবো, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকায় সুনির্দিষ্ট কোনো জঙ্গি হামলার আশঙ্কা নেই জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, আমাদের গোয়েন্দা সংস্থা, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটসহ অন্যরা কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
পিএম/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad