ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘উন্নয়নের নামে প্রকৃতি-পরিবেশ ধ্বংস করা যাবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৯
‘উন্নয়নের নামে প্রকৃতি-পরিবেশ ধ্বংস করা যাবে না’ বক্তব্য রাখছেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: ‘উন্নয়নের নামে প্রকৃতি-পরিবেশ ধ্বংস করা যাবে না। কেউ যদি প্রকৃতি-পরিবেশ ধ্বংস করেন তাহলে তিনি নির্বাচনের প্রার্থী হতে পারবেন না। প্রমাণ পেলে তার প্রার্থিতা বাতিল করা হবে।’

রোববার (৪ আগস্ট) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম মিলনায়তনে অনুষ্ঠিত ‘নদী রক্ষা বিষয়ক’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার এ জানান।

কক্সবাজার জেলা নদী রক্ষা কমিটি আয়োজিত সভায় তিনি বলেন, বাংলাদেশ নিম্নাঞ্চল হওয়ায় বিশ্বের জল ব্যবস্থাপনার সঙ্গে মিতালী রয়েছে।

বিশ্বের বিভিন্ন উঁচু অঞ্চলের জল বাংলাদেশের বঙ্গোপসাগরে মিশে যাচ্ছে। এসব জল বিভিন্ন নদী হয়ে বঙ্গোপসাগরে নেমে আসায় এখানকার জমির উর্বরতা বেশি।

যে কারণে বিশ্বে সবচেয়ে উর্বর ভূমির দেশ হচ্ছে বাংলাদেশ। তাই আমাদের দেশের, সমাজের, পরিবারের, সবোর্পরি নিজের স্বার্থে নদী রক্ষা করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন জাতীয় নদী রক্ষা কমিশনের সার্বক্ষণিক কর্মকর্তা মো.আলাউদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, উন্নয়ন সংগঠক আবু মোর্শেদ চৌধুরী খোকা, কক্সবাজার বন ও পরিবেশ সংরক্ষণ পরিষদের সভাপতি সাংবাদিক দীপক শর্মা দীপু প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ড, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ, পরিবেশ অধিদপ্তর, বন বিভাগ, কক্সবাজার পৌরসভার প্রতিনিধি, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ