ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে সাংবাদিকদের নামে মামলার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৯
ফেনীতে সাংবাদিকদের নামে মামলার প্রতিবাদে মানববন্ধন মানববন্ধন, ছবি: বাংলানিউজ

ফেনী: সোনাগাজীতে নুসরাত হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে ফেনী থেকে প্রত্যাহার হওয়া পুলিশ সুপার (এসপি) এসএম জাহাঙ্গীর আলম সরকারের রোষাণলে পড়া ৬ সাংবাদিকের বিরুদ্ধে ১০টি মামলায় দায়ের করা চার্জশিট প্রত্যাহার দাবি জানিয়েছেন জেলায় কর্মরত সাংবাদিক ও সুশীল সমাজের নেতারা।

রোববার (৪ আগস্ট) সকালে ফেনী শহরের ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত মানববন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) নেতারা ওই দাবি জানান।

বক্তারা বলেন, সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে ব্যক্তিগত আক্রোশে বিতর্কিত এসপি জাহাঙ্গীর সাংবাদিকদের মামলায় ফাঁসিয়েছেন।

এসব সাংবাদিকদের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরিও নেই, এমনকি এসব মামলার এজাহারেও তাদের নাম ছিল না। অথচ ওসিদের এসিআরের ভয় দেখিয়ে জাহাঙ্গীর সরকার সাংবাদিকদের নাম চার্জশিটে অন্তভুক্ত করতে বাধ্য করেন। এটি সরকারি দায়িত্ব পালনে স্বেচ্ছাচারিতার নজিরবিহীন বহিঃপ্রকাশ।

বক্তারা অবিলম্বে এ চার্জশিট প্রত্যাহার ও জাহাঙ্গীর সরকারসহ সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের শাস্তি দাবি করে বলেন, অন্যথা সাংবাদিক সমাজ আরও কর্মসূচি দিতে বাধ্য হবে। তারা পরশুরামের সাংবাদিক আবু ইউসুফ মিন্টুর ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

ফোরামের সিনিয়র সহ-সভাপতি সাঈদ খানের সভাপতিত্বে ও সহ-সভাপতি সৈয়দ মনির আহম্মদের সঞ্চালনায় বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক- সুজন সভাপতি অ্যাডভোকেট লক্ষণ বণিক, ফেনী জেলা গেরিলা মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক ও পায়রা সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি জাহিদ হোসেন বাবলু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেবনাথ, ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য ও মানবাধিকার নেতা কাজী সালাহ উদ্দিন নোমান, জেলা কমিটির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহাঙ্গীর, জাতীয় কবিতা পরিষদের ফেনী জেলা সভাপতি মুহাম্মদ ইকবাল চৌধুরী, বঙ্গবন্ধু কবিতা পরিষদের সাধারণ সম্পাদক উত্তম দেবনাথ, বিজয় টিভি প্রতিনিধি কাফি দিদার, নয়া পয়গাম ব্যবস্থাপনা সম্পাদক সাদ্দাম হোসেন গণি, ছাগলনাইয়া প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ শেখ কামাল, সাবেক সভাপতি কামরুল হাসান লিটন, দাগনভূঞা প্রেসক্লাব সাধারণ সম্পাদক ইমাম হাছান কচি, ফুলগাজী প্রেসক্লাব সভাপতি কবির আহম্মদ নাছির, অধিকার ছাগলনাইয়া প্রতিনিধি ও কাব্যাঙ্গন সভাপতি বকুল আক্তার দরিয়া, মোহনা টিভির প্রতিনিধি নিজাম উদ্দিন, ফোরামের সমাজকল্যাণ সম্পাদক জহিরুল হক সজিব ও ধর্ম সম্পাদক এম এম সোহেল প্রমুখ।

এদিকে ফেনীর ৪ জন সাংবাদিককে প্রতিহিংসামূলকভাবে বেশ ক’টি মামলায় ফাঁসিয়ে দেওয়ার ও পরশুরামের এক সাংবাদিকের ওপর হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি) ফেনী জেলা শাখা।

ফোরামের ফেনী জেলা শাখার সভাপতি শাহজালাল ভূঞা ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মহিবুল্লাহ ফরহাদ এহেন কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

তারা বলেন, সোনাগাজীতে ছাত্রী নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনার রহস্য উদঘাটনে সক্রিয় ভূমিকা রাখায় ফেনী থেকে প্রত্যাহার হওয়া পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকারের রোষানলে পড়েছেন ফেনীতে কর্মরত সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad