ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে গণধর্ষণ মামলায় ৫ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৯
ফরিদপুরে গণধর্ষণ মামলায় ৫ জনের যাবজ্জীবন

ফরিদপুর: ফরিদপুরে চাঞ্চল্যকর দুই কিশোরীকে অপহরণ ও গণধর্ষণ মামলায় পাঁচ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন বছরের সাজা দেওয়া হয়েছে।

রোববার (০৪ আগস্ট) দুপুরে জেলা দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক  আলমাগীর কবীর এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা সবাই পলাতক ছিলেন।

সাজাপ্রাপ্তরা হলেন, উজ্জল খান (২৫), শুকুর আলী (২৬), মিরাজ শেখ (২৫), ইলিয়াস ব্যাপারী (২০) এবং শফি মোল্লা (২৫)। তাদের সবার বাড়ি ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার সালেপুর গ্রামে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট স্বপন পাল বাংলানিউজকে জানান, ২০১৬ সালের ১৪ এপ্রিল জেলার চরভদ্রাসন উপজেলার সালেপুর গ্রামে স্কুল পড়ুয়া দুই কিশোরীকে আসামিরা অপহরণ করে নিয়ে যায়। পরে ওই কিশোরীদের পদ্মা নদীর চরে নিয়ে গণধর্ষণ করে মোবাইল ফোন সেটের মাধ্যমে তার ভিডিওচিত্র ধারণ করে।  এ ঘটনায় এক কিশোরীর বাবা আয়নাল মুসল্লি বাদী হয়ে ২০১৬ সালের ১১ জুন চরভদ্রাসন থানায় ওই পাঁচ জনকে আসামি করে অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করেন।

মামলায় দীর্ঘ শুনানি শেষে ওই পাঁচ আসামি দোষী প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন বছরের কারাদণ্ডাদেশ দেন।

বাংলাদেশ সময় ১৪৪০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।