bangla news

বসুন্ধরা আবাসিক এলাকায় বিশেষ পরিচ্ছন্নতা অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৪ ১২:২৫:২৭ পিএম
বসুন্ধরা আবাসিক এলাকায় পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করা হয়েছে। ছবি: রাজীন চৌধুরী/বাংলানিউজ

বসুন্ধরা আবাসিক এলাকায় পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করা হয়েছে। ছবি: রাজীন চৌধুরী/বাংলানিউজ

ঢাকা: রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ডেঙ্গু প্রতিরোধে শুরু হয়েছে তিন মাসব্যাপী বিশেষ মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান।

দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় বসুন্ধরা ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে রোববার (৪ আগস্ট) এই কর্মসূচির উদ্বোধন করা হয়।
 
উদ্বোধনী অনুষ্ঠানে সোসাইটির সহ-সভাপতি মোহাম্মদ গোলাম সরোয়ার, প্রচার সম্পাদক শওকত আলী চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী এ কে শামীম, মহাসচিব মো. আবুল হাসেম, সহ-সভাপতি মো. শাহাদাত হোসেন, যুগ্ম সম্পাদক আবুল কালাম চৌধুরী, যুগ্ম সম্পাদক মোহাম্মদ বাহার খান, সহ-সভাপতি মুক্তার হোসেন চৌধুরী, মহিলা বিষয়ক সহ-সম্পাদক রেহনুমা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। 
 
এ সময় সোসাইটির মহসচিব মো. আবুল হাসেম বলেন, আশপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে প্রথম আমরা বসুন্ধরা আবাসিক ‍‌এলাকার বাড়ির মালিক ও ডেভেলপারদের চিঠি দিয়েছি। পরবর্তীতে আমরা এই বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছি।
 
পরিচ্ছন্নতা কাজ করছেন কর্মীরা। ছবি: রাজীন চৌধুরী/বাংলানিউজ তিনি বলেন, আগামী তিনমাস ১২ জন সুপারভাইজরের নেতৃত্বে ১৩০ জন পরিচ্ছন্নতা কর্মী ১০টি ফগার মেশিন ও ১০টি স্প্রে মেশিন দিয়ে এ অভিযানে কাজ করা হবে। 
 
বসুন্ধরা আবাসিক এলাকার বাসিন্দা মো. শাহাদাত হোসেন বলেন, বসুন্ধরা ওয়েলফেয়ার সোসাইটি যে পরিচ্ছন্নতা অভিযানের উদ্যোগ নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। এই অভিযানের মডেল সারাদেশে ছড়িয়ে দিতে পারলে সহজেই মশাবাহিত রোগগুলো দমন করা যাবে।
 
বসুন্ধরা ওয়েলফেয়ার সোসাইটির মহিলা বিষয়ক সহ-সম্পাদক রেহনুমা আক্তার বলেন, আমাদের এলাকায় যেভাবে মশার ওষুধ দেওয়া হচ্ছে, একই ভাবে সারাদেশে ছড়িয়ে দিতে পারলে ডেঙ্গু অনেকাংশে প্রতিরোধে করা সম্ভব।
 
বসুন্ধরা ওয়েলফেয়ার সোসাইটির সহ-সভাপতি মো. গোলাম সরোয়ার বলেন, নিজেদের আবাসস্থলে মশা দমন করতে আমাদের নিয়মিত অভিযান চলে। তারপরও সাম্প্রতিক সময়ে এডিস মশার উপদ্রব বৃদ্ধি পাওয়ায় আমরা মশা নিধনে বিশেষ অভিযান শুরু করেছি।
 
বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
এসই/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বসুন্ধরা গ্রুপ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-04 12:25:27