ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোজ্যতেল কারখানায় শূকরের মাংস, ৭৫ লাখ টাকা জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৯
ভোজ্যতেল কারখানায় শূকরের মাংস, ৭৫ লাখ টাকা জরিমানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমও শূকরের মাংসের প্যাকেট, ছবি: বাংলানিউজ

ধামরাই (ঢাকা): ঢাকার ধামরাইয়ে একটি ভোজ্যতেল তৈরি কারখানায় অভিযান চালিয়ে ১১ কোটি টাকা মূল্যের তিন হাজার মেট্রিক টন নিষিদ্ধ শূকরের মাংস, চর্বি ও হাড় জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে কারখানাটিকে ৭৫ লাখ টাকা জরিমানা করে সিলগালা করে দেওয়া হয়েছে।

শনিবার (০৩ আগস্ট) রাত ৮টার দিকে উপজেলার বাথুলি এলাকায় ভোজ্যতেল ও বিভিন্ন খাবার তৈরির কারখানা কেবিসি এগ্রো লিমিটেডে এ অভিযান পরিচালনা করেন র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

বাংলানিউজকে তিনি বলেন, কেবিসি এগ্রো লিমিটেড নয় মাস আগে হংকং থেকে বাংলাদেশে নিষিদ্ধ শূকরের মাংস ও চর্বি আমদানি করে।

একই উপকরণ ব্যবহার করে মাছ ও মুরগির খাদ্যও তৈরি করে বাজারজাত করে আসছিল তারা। শনিবার খবর পেয়ে আমরা অভিযানে নামি এবং অভিযোগের সত্যতা পাই। পরে কেবিসির মহাব্যবস্থাপক তাপস দেবনাথ ও পরিচালক জাহিদুর রহমানের কাছ থেকে দুই লাখ ৯৮ হাজার ২৪০ মেট্রিক টন শূকরের মাংস, চর্বি ও হাড় আমদানির চালান ফরম জব্দ করা হয়।

সারওয়ার আলম বলেন, বাজার থেকে মেয়াদোত্তীর্ণ সয়াবিন তেল সংগ্রহ করে রিফাইন করে পুনরায় বাজারজাত করার কারণে তাদের ৭৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এমদাদুল হক ও ঢাকা জেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ আলমগীর।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad