ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তথ্য অধিকার বাস্তবায়নে খাগড়াছড়িতে রিফ্রেসার্শ কোর্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৯
তথ্য অধিকার বাস্তবায়নে খাগড়াছড়িতে রিফ্রেসার্শ কোর্স অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে তথ্য অধিকার বাস্তবায়নে প্রশিক্ষণপ্রাপ্ত এনজিও কর্মকর্তাদের নিয়ে রিফ্রেসার্শ কোর্স অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ আগস্ট) সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ কোর্স অনুষ্ঠিত হয়। তথ্য কমিশন, জেলা প্রশাসন ও মানুষের জন্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য কমিশন সচিব মো. তৌফিকুল আলম।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন তথ্য কমিশনের উপ-পরিচালক মো. সিরাজুল ইসলাম, এ কে এম তারিকুল আলম, মানুষের জন্য ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার শাহীন কাউছার, তৃণমূল উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রিপন চাকমা প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকার দুর্নীতি মুক্ত ও সুশাসন নিশ্চিত করতে তথ্য অধিকার আইনকে বিশেষ গুরুত্ব দিচ্ছে। যাতে স্বচ্ছতা জবাবদিহিতা নিশ্চিত হয় এবং মানুষের দৌড় গোড়ায় তথ্য সেবা পৌঁছে দেওয়া যায়।

দিনব্যাপী চলা এ কোর্সে বিভিন্ন এনজিও সংস্থার তথ্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এতে তথ্য অধিকার আইনের দক্ষতা উন্নয়ন, আইনের বাস্তবায়ন, প্রয়োগ ও চর্চা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৯
এডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।