ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেরিতে তিতাসের মৃত্যু: তদন্ত কমিটির শুনানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, আগস্ট ২, ২০১৯
ফেরিতে তিতাসের মৃত্যু: তদন্ত কমিটির শুনানি

নড়াইল: মাদারীপুর কাঠালবাড়ী এক নম্বর ফেরিঘাট থেকে ভিআইপির অজুহাতে তিন ঘণ্টা বিলম্বে ফেরি ছাড়ায় তিতাস ঘোষের মৃত্যুর বিষয়ে তদন্ত করতে নৌপরিবহন মন্ত্রালয় ও মন্ত্রিপরিষদ বিভাগ দু’টি তদন্ত কমিটি গঠন করেছে। 

বৃহস্পতিবার (০১ আগস্ট) তদন্ত কমিটির সদস্যরা নড়াইলের কালিয়ায় পৃথক শুনানি করেছেন। শুনানি শেষে নৌপরিবহন মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির প্রধান সঞ্জয় কুমার বনিক বলেন, ‘আমরা তদন্ত কাজ চালিয়ে যাচ্ছি।

শুনানি শেষে যাচাই বাছাই করে তদন্ত প্রতিবেদন দাখিল করবো। ’

মন্ত্রিপরিষদ বিভাগ গঠিত তদন্ত কমিটির প্রধান মো. রেজাউল আহসান  বলেন, তদন্ত কাজ চলছে। তদন্ত শেষে বিষয়টির বিস্তারিত জানা যাবে।

গত ২৪ জুলাই সড়ক দুর্ঘটনায় আহত হয় তিতাস। প্রথমে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ২৫ জুলাই তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন সেখানকার চিকিৎসকেরা।  

২৫ জুলাই রাত ৮টার দিকে তিতাসকে বহনকারী অ্যাম্বুলেন্সটি কাঠালবাড়ী এক নম্বর ফেরিঘাটে পৌঁছায়। ওই সময় তিতাসের স্বজনেরা জানতে পারেন নৌপরিবহন মন্ত্রণালয়ের একজন ভিআইপির অপেক্ষায় ফেরি চলাচল বন্ধ রয়েছে।  

তখন তিতাসের বোন তনিষা ঘোষ ভাইয়ের আশঙ্কাজনক অবস্থার কথা জানিয়ে ঘাটে নিয়োজিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু কোনো কাজ হয়নি। পরে রাত ১১টার দিকে ওই ভিআইপির গাড়িটি আসার পর ফেরি চলাচল শুরু হয়।  

কিন্তু ফেরি পার হওয়ার আগে মাঝপথেই বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পড়ে তিতাস।

বাংলাদেশ সময়: ০৬৫১ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৯
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।