ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাস্তায় ময়লা-আবর্জনা ফেললেই কঠোর ব্যবস্থা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৪ ঘণ্টা, আগস্ট ২, ২০১৯
রাস্তায় ময়লা-আবর্জনা ফেললেই কঠোর ব্যবস্থা

ময়মনসিংহ: ডেঙ্গু মহামারি আকার নেওয়ায় এবার আটঘাট বেঁধে মাঠে নেমেছে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক)। পরিচ্ছন্নতা অভিযান জোরদারের পাশাপাশি নগরবাসীকে সচেতন করতেও নানামুখী উদ্যোগ নিয়েছে সংস্থাটি। 

এরই অংশ হিসেবে মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন, ২০ আগস্টের পর থেকে যারা রাস্তায় যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলবে তাদের বিরুদ্ধে আদালতের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (০১ আগস্ট)  বিকেলে সিটি করপোরেশন মিলনায়তনে পেশাজীবী, সামাজিক, স্বেচ্ছাসেবী, সাংস্কৃতিক সংগঠন ও এনজিও প্রতিনিধিদের সঙ্গে মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদারকরণ বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

মেয়র বলেন, যারা রাস্তায় যত্রতত্র ময়লা-আবর্জনা ও নির্মাণ সামগ্রী ফেলে প্রতিবন্ধকতার সৃষ্টি করছে তাদের মাইকিংয়ের মাধ্যমে প্রথমে সচেতন করা হবে। এরপরও কাজ না হলে ২০ তারিখের পর থেকে আদালতের মাধ্যমে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

‘আমরা প্রথমেই তাদের সংশোধনের সুযোগ দিবো, যদি না হয় আইন অনুযায়ী সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করবো। এ ব্যাপারে কাউকে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। ’

ডেঙ্গু প্রতিরোধে নাগরিকদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র টিটু বলেন, সবাই মিলে সুস্থ থাকতে হলে যার যার অবস্থান থেকে এ নিয়ে কাজ করতে হবে। নিজ নিজ বাড়ির আঙ্গিনা নিজেদের সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।  

‘মশার প্রজননস্থলকে ধ্বংস করতে হবে। সকল নাগরিক যদি সিটি করপোরেশনকে সহযোগিতা করেন তাহলে ডেঙ্গুমুক্ত ময়মনসিংহ নগরী গড়া সম্ভব। ’ 

বাংলাদেশ সময়: ০০৪৯ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এমএএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ